সম্পর্ক

কীভাবে বুঝবেন সঙ্গী আপনার প্রতি আন্তরিক?

ভালোবাসা একটি মধুর সম্পর্ক। এ সম্পর্কে অনেক চড়াই উৎড়াই থাকে। কিছু ভালোবাসা শেষ পর্যন্ত পরিণতি পায়, আর কিছু হয়তো অঙ্কুরেই শেষ হয়ে যায়।

তবে সব সম্পর্কেই যত্ন বা আন্তরিকতা খুব জরুরি। না হলে এতে ফাটল ধরতে হয়তো বেশিদিন লাগে না। আর একজন আন্তরিক, যত্নবান সঙ্গী পাওয়া নিঃসন্দেহে সৌভাগ্যের।

কিছু বিষয় রয়েছে যেগুলো দেখলে বোঝা যাবে আপনার সঙ্গী আপনার প্রতি আন্তরিক। জীবনধারা বিষয়ক ওয়েবসাইট ফেমিনা প্রকাশ করেছে এ সংক্রান্ত একটি প্রতিবেদন।

আপনার পছন্দকে গুরুত্ব দেয়

বেশিরভাগ ক্ষেত্রে সঙ্গী আপনার পছন্দকে গুরুত্ব দিলে বুঝবেন সে আপনার প্রতি আন্তরিক বা যত্নবান। এটি একটি গুরুত্বপূর্ণ লক্ষণ।

একসঙ্গে অনেকটা সময় কাটানো

এটি আসলে অবসম্ভাবী কোনো লক্ষণ নয়। তবে আসলেই এমন  হলে, সঙ্গী আপনার সঙ্গে অনেকটা সময় একত্রে কাটাতে পছন্দ করলে এটি কিন্তু একটি ভালো লক্ষণ।

অর্থনৈতিক বিষয়ে আলোচনা

আপনার সঙ্গী যদি ভবিষতের অর্থনৈতিক বিষয় নিয়ে আপনার সঙ্গে আলোচনা করে তাহলে সে আপনার প্রতি যত্নশীল বিষয়টি অনেকটাই স্পষ্ট হয়। সাধারণত সম্পর্ক হালকা হলে কেউ এসব নিয়ে আলোচনা করে না।

ভবিষৎ পরিকল্পনা নিয়ে আলোচনা  

আগে হয়তো কোনো কাজের পরিকল্পনা করলে মা-বাবা বা কাছের কিছু বন্ধুদের জানাতেন, তবে এখন হয়তো আপনার ভালোবাসা বা ভালোলাগার মানুষটির সঙ্গে শেয়ার করছেন। অপরপক্ষ থেকেও একই রকম বিষয় ঘটছে- এমন হলে বোঝা যাবে আপনারা দুজনেই সম্পর্কের প্রতি আন্তরিক।

একজন আরেকজনের সহযোগী

একটি সিরিয়াস সম্পর্ক কেবল একসঙ্গে কিছু ভালো মুহূর্তই কাটানো নয়, এখানে একজন আরেকজনের নির্ভরতার জায়গাও। কঠিন সময়ে একজন আরেকজনের পাশে থাকাও একটি আন্তরিক সম্পর্কের লক্ষণ।

এম ইউ

Back to top button