ক্রিকেট

সংশয় কাটিয়ে ওমানের পথে মুশফিক-মাহমুদউল্লাহরা

ঢাকা, ০৪ অক্টোবর – ঘূর্ণিঝড় ‘শাহিন’- এর জন্য মাস্কাট আন্তর্জাতিক বিমান বন্দরের সব ফ্লাইট স্থগিতের ঘোষণায় নির্ধারিত সময়ে টাইগারদের ওমান যাত্রা নিয়ে খানিকটা সংশয় জেগেছিল। অবশেষে সে সংশয় কেটে গেছে। কয়েক দফা নাটকীয়তা শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশনে ওমানের উদ্দেশে যাত্রা করলেন মুশফিক-মাহমুদউল্লাহরা।

রাত সাড়ে ১২ টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ওমানের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল।

৩ অক্টোবর রাত ১০.৪৫ মিনিটে ওমান যাওয়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। ক্রিকেটাররা রাত ৮টায় বিমান বন্দরের উদ্দেশ্যে রওয়ানা দেন। কিন্তু মাসকাট যাত্রা নিয়ে জটিলতার কারণ হয়ে দাঁড়ায় ওমানের প্রাকৃতিক দুর্যোগ। ওমান এয়ারলাইনস টুইটারে জানায়, ঘূর্ণিঝড় ‘শাহিন’-এর কারণে মাসকাট আন্তর্জাতিক বিমানবন্দরে সব ফ্লাইট স্থগিত করা হয়েছে।

এমন পরিস্থিতিতে এতে শঙ্কা জাগে লাল-সবুজের যাত্রা নিয়ে। জানানো হয়, রাতের ফ্লাইট বাতিল হয়ে গেছে। এমন খবরে বেশ কয়েকজন ক্রিকেটার মাঝ পথ থেকে বাসার পথও ধরেছিলেন। খানিক পর জানা যায়, ​ফ্লাইট আজ রাতেই ছাড়বে।

সব মিলিয়ে বৈরি আবহাওয়া সঙ্গী করেই ওমানের উদ্দেশে দেশ ছাড়ল বাংলাদেশ দল।

ওমানে পৌঁছে ৪ অক্টোবর কোয়ারেন্টাইনে থাকতে হবে বাংলাদেশ দলকে। ৫, ৬ ও ৭ অক্টোবর দুপুর দেড়টায় ওমানে অনুশীলন করবে বাংলাদেশ। এরপর ৯ অক্টোবর দল উড়াল দেবে সংযুক্ত আরব আমিরাতে। সেখানে ১০ তারিখে কোয়ারেন্টাইন শেষে ১১ তারিখে অনুশীলনে নামবে টাইগাররা।

১২ অক্টোবর আবুধাবিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্ততি ম্যাচ। ৩ অক্টোবর আবার অনুশীলনের পর ১৪ তারিখ দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

আইপিএলে খেলার জন্য সাকিব-মোস্তাফিজ আরব আমিরাতে অবস্থান করছেন। তারা দুজন ৯ অক্টোবর আরব আমিরাতে দলের সঙ্গে যোগ দেবেন। এছাড়া লিটন গত বুধবার স্ত্রীকে সঙ্গে নিয়ে ওমান চলে গেছেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৪ অক্টোবর

Back to top button