শিক্ষা

রুয়েটের হল খুলছে ২৮ অক্টোবর

রাজশাহী, ০৩ অক্টোবর- রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) আবাসিক হল আগামী ২৮ অক্টোবর খুলে দেওয়া হবে। তবে সশরীরে কবে থেকে ক্লাস শুরু হবে সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

রোববার (৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম সেখের সভাপতিত্বে ৯৩তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। রুয়েটের জনসংযোগ দপ্তরের পাঠানো বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ১২২তম একাডেমিক কাউন্সিলের অনুষ্ঠিত সভায় স্বাস্থ্যবিধি মেনে হল খোলার বিষয়টি সুপারিশ করা হয়েছিল।

এ বিষয়ে রুয়েটের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. সেলিম হোসেন বলেন, স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলমান রয়েছে। শিক্ষার্থীরা ইতোমধ্যে ক্যাম্পাসের বাইরে অবস্থান করে পরীক্ষাসহ একাডেমিক কার্যক্রমে সশরীরে অংশগ্রহণ করছেন। শিক্ষার্থীদের দুর্ভোগের কথা বিবেচনায় নিয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট আগামী ২৮ অক্টোবর থেকে হল খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এদিকে হলে ওঠার পূর্বেই শিক্ষার্থীদের ভ্যাকসিন সনদ ও তথ্য স্ব-স্ব হল প্রভোস্টরা সংগ্রহ করছেন। শিক্ষার্থীরা হলের আসার পূর্বেই হলের পরিষ্কার-পরিছন্নতা, স্বাস্থ্য সামগ্রী নিশ্চিতকরণ, রুয়েট মেডিকেলে আইসোলেশন সেন্টার তৈরি রাখাসহ যাবতীয় প্রস্তুতি গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেওয়া হয়েছে।

তবে কবে নাগাদ সশরীরে ক্লাস শুরু হবে সে বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি একাডেমিক কাউন্সিলে। পরে আবারও একাডেমিক কাউন্সিলের সভা হওয়া সাপেক্ষে ক্লাস শুরুর তারিখ বলা যাবে বলে জানানো হয়।

সূত্রঃ জাগো নিউজ

আর আই

Back to top button