দক্ষিণ এশিয়া

লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন নরেন্দ্র মোদির মা

গান্ধীনগর, ০৩ অক্টোবর – নিজের ভোট দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেন মোদি। রোববার গুজরাটের গান্ধীনগরের পৌরসভা ভোটে শতবর্ষী এই নারীকে একজন দায়িত্বশীল নাগরিকের মতো লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে।

রোববার সকাল থেকে যে সমস্ত ওয়ার্ডে ভোটদান, সেখানে সাজ সাজ রব। আর তার মধ্যেই শহরের রায়সান গ্রামের ভোটকেন্দ্রে ভোট দিতে আসেন হীরাবেন মোদি।

এই সময়ের খবরে বলা হয়, ভুপেন্দ্র প্যাটেল রাজ্যের মুখ্যমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর এটাই প্রথম বড় নির্বাচন গুজরাটে। গান্ধীনগর পৌরসভার ১১টি ওয়ার্ডে ৪৪ জন কাউন্সিলরকে বেছে নেওয়া হবে এই নির্বাচনের মাধ্যমে। এই পৌরসভার ক্ষমতায় বর্তমানে বিজেপিই রয়েছে। গত এপ্রিলেই নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু কোভিডের দাপটের কারণে পিছিয়ে দেওয়া হয় ভোট। অবশেষে অক্টোবরে এসে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আর সেখানে লাইনে দাঁড়িয়ে এত বড় দেশের প্রধানমন্ত্রীর শতবর্ষী মায়ের ভোট প্রদানের বিষয়টি ছিল নজরকাড়ার মতো।

প্রসঙ্গত, দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি শপথ নেওয়ার সময় থেকেই তার মা হীরাবেনও দেশবাসীর কাছে পরিচিত মুখ হয়ে ওঠেন। নতুন দায়িত্ব গ্রহণের আগে মায়ের আশীর্বাদ নিতে যান প্রধানমন্ত্রী। তারপর থেকে বিভিন্ন সময়ে মায়ের সঙ্গে দেখা করতে যেতে দেখা গেছে তাকে।

গত ১৭ সেপ্টেম্বর ছিল নরেন্দ্র মোদির জন্মদিন। সেদিনও মায়ের আশীর্বাদ নিতে যান মোদি। তার সঙ্গে মায়ের ছবি দেখে মুগ্ধ হয়েছিলেন নেটিজেনরা। ২০১৯ সালের মে মাসে লোকসভা নির্বাচনের সময়ও হীরাবেন মোদিকে দেখা গিয়েছিল ভোট দিতে যেতে। এমনকি নিজের ভোট দিতে যাওয়ার আগে প্রধানমন্ত্রী নিয়ে গেছিলেন মায়ের আশীর্বাদ। ছেলের যে কোনও উদ্যোগেই তার পাশে থেকেছেন প্রবীণা হীরাবেন।

সূত্র : সমকাল
এম এস, ০৩ অক্টোবর

Back to top button