আইন-আদালত

মুহিবুল্লাহ হত্যা মামলায় দুই আসামির তিন দিনের রিমান্ড

কক্সবাজার, ০৩ অক্টোবর- মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া নিপীড়িত রোহিঙ্গা সম্প্রদায়ের নেতা মহিব উল্লাহ হত্যার ঘটনায় গ্রেপ্তার দুই আসামিকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ রবিবার (৩ অক্টোবর) বেলা পৌনে ১২টায় কক্সবাজার তামান্না ফারাহর আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

যে দুই আসামির রিমান্ড মঞ্জুর হয়েছে তারা হলেন মোহাম্মদ সলিম উল্লাহ ওরফে লম্বা সেলিম (৩৩) এবং শওকত উল্লাহ (২৩)। তারা দুইজনই রোহিঙ্গা।

কক্সবাজার কোর্ট পুলিশ পরিদর্শক চন্দন কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাষ্ট্রপক্ষ সাত দিনের রিমান্ড আবেদন করলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মহিব উল্লাহ হত্যার ঘটনায় সন্দেহভাজন হিসেবে গত শুক্রবার রাত দেড়টার দিকে কুতুপালং শিবির থেকে দু্ইজনকে এবং উখিয়া থেকে এক রোহিঙ্গাকে গ্রেপ্তার করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১৪ (এপিবিএন)। এ নিয়ে এ ঘটনায় গ্রেপ্তারের সংখ্যা দাঁড়ায় চারজনে।

গত শুক্রবার রাতে গ্রেপ্তার করা হয় কুতুপালং শিবিরের লম্বাশিয়া এলাকার জিয়াউর রহমান ও আবদুস সালামকে। তাঁরা দুজনই আরসার সদস্য হিসেবে পরিচিত। উখিয়ায় গ্রেপ্তার রোহিঙ্গার নাম শওকত উল্লাহ। গতকাল সন্ধ্যায় আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য কক্সবাজার আদালতে সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়।

গত বুধবার রাতে আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের কার্যালয়ে সংগঠনটির সভাপতি ও রোহিঙ্গা নেতা মহিব উল্লাহকে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে। এ ঘটনার পরদিন বৃহস্পতিবার রাতে মহিব উল্লাহর ছোট ভাই হাবিব উল্লাহ উখিয়া থানায় হত্যা মামলা করেন।

সূত্রঃ কালের কণ্ঠ

আর আই

Back to top button