সংগীত

উপস্থাপনায় ফিরলেন পুতুল

ঢাকা, ০২ অক্টোবর – সাজিয়া সুলতানা পুতুল। এ সময়ের শ্রোতাপ্রিয় সংগীত শিল্পী। ছোটবেলা থেকেই শাস্ত্রীয় সংগীতের সঙ্গে সখ্য তার। মূলত নজরুল সংগীতের প্রতি ছিল তার অনুরাগ। কিন্তু ছোটবেলায় মঞ্চে তার প্রথম পরিবেশনা ছিল রবীন্দ্র সংগীত। ক্লোজ আপ ওয়ান সংগীত প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করে তিনি দেশব্যাপী পরিচিতি পান। এরপর থেকে মৌলিক আধুনিক গান কণ্ঠে তুলছেন নিয়মিত।

নতুন গানের পাশাপাশি প্রচলিত ধারার জনপ্রিয় গানেও রয়েছে তার ভালো দখল। করোনাকালেও গান নিয়ে রয়েছে তার ব্যস্ততা। নিয়মিত নতুন গানে কণ্ঠ দিচ্ছেন এবং এই গানগুলো প্রকাশও হচ্ছে পর্যায়ক্রমে। এর পাশাপাশি অনুষ্ঠান উপস্থাপক হিসেবেও রয়েছে তার অভিজ্ঞতা।

সেই অভিজ্ঞতা দিয়েই আবারও অনুষ্ঠান উপস্থাপনা করছেন তিনি। ২ অক্টোবর রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে বসছে আরটিভি মিউজিক অ্যাওয়ার্ডের আসর। এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন তিনি।

এ প্রসঙ্গে পুতুল বলেন, গান গাওয়ার পাশাপাশি উপস্থাপনার কাজটিতেও আমি স্বাচ্ছন্দ্যবোধ করি। মানসম্মত অনুষ্ঠান হলে উপস্থাপনার কাজটি করতে ভালোই লাগে। আশা করছি অনুষ্ঠানটি দর্শক উপভোগ করবেন।

এটি বিকাল ৫টা থেকে আরটিভিতে সরাসরি প্রচার হবে। এদিকে তার স্বামীর সঙ্গে মিলে ‘স্টুডিও গান বাড়ী’ নামের একটি সংগীত বিষয়ক স্টুডিও চালু করেছেন। এখান থেকে গান প্রকাশ করছেন পুতুল।

এম এস, ০২ অক্টোবর

Back to top button