বিজ্ঞান ও প্রযুক্তি

নতুন গেম নিয়ে এসেছে অ্যামাজন

অ্যামাজন মুক্তি দিয়েছে নতুন মাল্টিপ্লেয়ার অনলাইন গেম নিউ ওয়ার্ল্ড। এই গেমটি মঙ্গলবার রিলিজ করার সাথে সাথেই তুমুল জনপ্রিয়তা অর্জন করেছে। নতুন এই মাল্টিপ্লেয়ার অনলাইন গেম নিউ ওয়ার্ল্ড-এ তুলে ধরা হয়েছে আইল্যান্ড অ্যাটারনাম, যেখানে রয়েছে মিড ১৮ সেঞ্চুরির সময়ের প্রেক্ষাপট।

প্লেয়ারদের এখানে সেখানকার পশ্চিম অংশে জয়লাভ করতে হবে। গেমিট রিলিজ করার সাথে সাথেই প্রায় ৭ লাখের মতো মানুষ এই অনলাইন গেমটি খেলেছে।

অ্যামাজনের এই নতুন মাল্টিপ্লেয়ার অনলাইন গেম নিউ ওযার্ল্ড-এর টাইটেল হল ‘এমএমও’। এই অনলাইন গেমটি প্রায় ১০০০ জন প্লেয়ার একসঙ্গে খেলতে পারবে। এর জন্যই এই মাল্টিপ্লেয়ার অনলাইন গেমটি রিলিজ করার সঙ্গে সঙ্গে এত জনপ্রিয়তা লাভ করে।

অ্যামাজনের নিজস্ব ভিডিও প্ল্যাটফর্ম টুইচ যা গেমারদের কাছে খুবই জনপ্রিয়, সেখানে ইতিমধ্যেই প্রায় ৯ লাখ মানুষ নতুন গেমটির ভিডিও দেখে ফেলেছে। অনলাইন গেমিং ওয়ার্ল্ডে এই গেমটিই অ্যামাজনের প্রথম গেম নয়। এর আগে ২০১৯ সালে অ্যামাজন লঞ্চ করে ‘দ্য গ্র্যান্ড ট্যুর গেম’।

কিন্তু ২০২০ সালেই কোম্পানির পক্ষ থেকে এই গেমটি তুলে নেয়া হয়। কারণ প্লেয়ার আর ক্রিটিকদের থেকে এই গেমটি তেমন ভালো রেসপন্স ও রিভিউ পায়নি।

এন এইচ, ০২ অক্টোবর

Back to top button