জাতীয়

আমাদের কোনো রাজনৈতিক এজেন্ডা নেই: হেফাজত

ঢাকা, ০২ অক্টোবর – হেফাজতে ইসলাম বাংলাদেশের কোনো রাজনৈতিক এজেন্ডা নেই বলে জানিয়েছেন সংগঠনটির মহাসচিব আল্লামা নুরুল ইসলাম।

শুক্রবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে হেফাজতে ইসলাম বাংলাদেশের ও তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের তিন শীর্ষ মুরুব্বি শাইখুল ইসলাম মাওলানা শাহ আহমাদ শফী, শায়খুল হাদীস মাওলানা জুনাইদ বাবুনগরী ও মুফতিয়ে আজম আব্দুস সালাম চাটগামীর জীবন ও কর্ম শীর্ষক’ এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা জানান।

হেফাজতের কোনো রাজনৈতিক এজেন্ডা নেই উল্লেখ করে তিনি বলেন, আমরা স্পষ্ট করে জানিয়ে দিতে চাই, আমাদের কোন রাজনৈতিক উচ্চাভিলাষও নেই। আমরা কেবল দ্বীনি সংগঠন হিসেবে কাজ করে যেতে চাই। শাহ আহমদ শফীর পদাঙ্ক অনুসরণ করে আমরা আমাদের ঈমানি দাবি আদায়ের জন্য কাজ করে যাবো, ইনশাআল্লাহ।

সরকার হেফাজতের অনুরোধে অনেক আলেম-ওলামাকে মুক্তি দিয়েছে জানিয়ে নুরুল ইসলাম বলেন, আমরা সরকারের প্রতি কৃতজ্ঞতা জানাই। আমরা অনুরোধ করবো, যারা এখনও জেলে আছেন, তাদেরও মুক্তি দেয়া হোক। আমরা আশা করবো, সরকার আমাদের অনুরোধ রক্ষা করবে।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের মধ্যে অরাজকতা তৈরির চেষ্টাকারী কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করা হোক। কারণ তারা দেশের মধ্যে বিশৃঙ্খলা তৈরির পায়তারা করছে। ফলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে তারা দেশের মধ্যে অরাজকতা তৈরি করতে পারে।

আলোচনা সভায় অসুস্থতার কারণে হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী উপস্থিত হতে পারেননি। এসময় তার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন হেফাজত ইসলামের দাওয়াহ বিষয়ক সম্পাদক আবদুল কাইয়ুম সুবহান।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০২ অক্টোবর

Back to top button