ক্রিকেট

শাহরুখের কলকাতাকে হারাল প্রীতির পাঞ্জাব

আবুধাবি, ০২ অক্টোবর – আইপিএলে বলিউডের দুই বিখ্যাত অভিনেতা-অভিনেত্রীর মালিকানায় থাকা দুই দল মুখোমুখি। শাখরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে দুবাইয়ে আজ মাঠে নেমেছিল প্রীতি জিনতার পাঞ্জাব কিংস। শেষ হাসিটা প্রীতি জিনতাই হাসলেন।

১৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা যেমন দরকার ছিল, লোকেশ রাহুল-মায়াঙ্ক আগারওয়ালের উদ্বোধনী জুটি সেটাই পেল পাঞ্জাব কিংস। তার মধ্যে এ দুজন মিলেই ৮.৫ ওভারে তুলে ফেললেন ৭০ রান। প্রায় অর্ধেক পথ তাতেই পাড়ি দিয়ে ফেলল পাঞ্জাব। খুব বড় ভুল না করলে বাকি পথ পাড়ি দেওয়া খুব কঠিন ছিল না। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আইপিএলের ম্যাচে আজ পাঞ্জাব সেই ভুল করেনি। প্লে-অফে টিকে থাকার ম্যাচে শেষ পর্যন্ত শাহরুখ খানের কলকাতাকে ৫ উইকেটে হারিয়েছে প্রীতি জিনতার পাঞ্জাব।

ঝড়ো ব্যাট করা আগারওয়াল ৭ বলে ৩টি চার ও সমান ছক্কায় ৪০ রানের ইনিংস খেলে বরুণ চক্রবর্তীর বলে আউট হয়ে মাঠ ছাড়েন। এরপর কয়েকটি উইকেটের পতন হলেও ক্রিজে অবিচল থাকেন রাহুল। শেষ হওয়া আউট হওয়ার আগে তিনি ৫৫ বলে ৪টি চার ও দুটি ছক্কায় ৬৭ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন। এছাড়া শেষদিকে শাহরুখ খানে মাত্র ৯ বলে ২২ রানের ইনিংস দলকে জেতাতে সাহায্য করে।

কলকাত বোলারদের মধ্যে বরুণ দুটি উইকেট পান। এছাড়া শিভাম মাভি, সুনিল নারাইন ও ভেঙ্কাটেশ আইয়ার একটি করে উইকেট দখল করেন।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার আইয়ারের ফিফটির ওপর ভর করে ১৬৫ রানের সংগ্রহ পায় কলকাতা। এই ব্যাটার ৪৯ বলে ৯টি চার ও একটি ছক্কায় ৬৭ করেন। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান আসে রাহুল ত্রিপাঠির ব্যাট থেকে।

পাঞ্জাব বোলারদের মধ্যে ৩টি উইকেট পান আরশদীপ সিং। রবি বিঞ্ণুই ২টি উইকেট দখল করেন।

১২ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে থেকে এখনও প্লে অফের আশা ভালোই টিকে রইল পাঞ্জাবের। সমান ম্যাাচে সমান পয়েন্ট নিয়ে চারে কলকাতা।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০২ অক্টোবর

Back to top button