ফুটবল

আকুনিয়ার চোটে চিন্তিত আর্জেন্টিনার কোচ

২০২২ বিশ্বকাপ বাছাই পর্বের জন্য আগামী মাসে তিনটি ম্যাচ খেলতে নামবে লাতিন আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আগামী মাসে প্যারাগুয়ে, উরুগুয়ে ও পেরুর বিপক্ষে খেলবে মেসির দল। সেই ম্যাচগুলোর জন্য ঘোষিত স্কোয়াডে রয়েছেন লিওনেল মেসি, ডি মারিয়া ও পাওলো দিবালার মতো তারকারা।

তবে আর্জেন্টিনা কোচ লিওলেন স্কালোনির কপালে চিন্তার ভাঁজ। বিশ্বকাপ বাছাইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচে স্কালোনি পাচ্ছে না তার ডিফেন্ডার মার্কোস আকুনিয়াকে। কয়েকদিন আগেই বিশ্বকাপ বাছাইপর্বের তিন ম্যাচের জন্য ৩০ জনের স্কোয়াড ঘোষণা করেছিলেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। সে স্কোয়াডে ছিলেন আকুনিয়া। সেভিয়ার এই লেফট উইংব্যাক পা মচকেছেন, ফলে গোড়ালি ক্ষতিগ্রস্ত হয়েছে তার।

চ্যাম্পিয়ন্স লিগে উলফবুর্গের হয়ে খেলতে গিয়ে এই চোট পান আকুনিয়া। সেভিয়ার কোচ হুলেন লোপেতেগি জানিয়েছেন, ‘আকুনিয়া চোটে পড়েছে। চোটের মাত্রা এখনো বলতে পারছি না আমরা। তবে ও হাঁটতে পারছে না। আশা করব খুব বড় চোটে পড়েনি ও।’

আর্জেন্টিনার সংবাদমাধ্যম জানিয়েছে, আকুনিয়ার জায়গায় ফরাসি ক্লাব লেঁসের ২২ বছর বয়সী লেফটব্যাক ফাকুন্দো মেদিনা ডাক পেতে পারেন।

৭ অক্টোবর প্যারাগুয়ের মুখোমুখি হওয়ার তিনদিন পর উরুগুয়ের বিপক্ষে খেলবে লিওনেল স্কালোনির দল। ১৪ অক্টোবর দেশের মাটিতে পেরুর মুখোমুখি হবে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন।

সূত্র : সমকাল
এম এস, ০১ অক্টোবর

Back to top button