ক্রিকেট

ফের পিসিবিতে নতুন ভূমিকায় ইউনিস খান

ইসলামাবাদ, ০১ অক্টোবর – পাকিস্তানের সাবেক অধিনায়ক ও ব্যাটিং কোচ ইউনিস খান আবারও পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) যুক্ত হতে যাচ্ছেন। একাধিক সূত্রে এই খবর জানায় স্থানীয় গণমাধ্যম।

রমিজ রাজা বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে পিসিবিতে বেশ কয়েকটি নিয়োগ হয়েছে নতুন করে। কয়েকটি সূত্র এবার জানাল, নতুন সেট আপে দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন প্রথম পাকিস্তানি হিসেবে ১০ হাজার টেস্ট রান করা ইউনিস।

স্থানীয় গণমাধ্যম কয়েকটি সূত্রের উদ্ধৃতি দিয়ে জানায়, রমিজ নির্বাচিত হওয়ার পর থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ডে বেশ কিছু নতুন পদ তৈরির পরিকল্পনা করছেন। এর মধ্যে ডিরেক্টর ক্রিকেটও রয়েছে। ওই পদগুলোর কোনো একটি ইউনিসকে দেওয়া হতে পারে।

এর আগে নিউ জিল্যান্ড ও ইংল্যান্ড পাকিস্তান সফর বাতিল করলে রমিজকে ‘কম কথা বলতে’ উপদেশ দেন ইউনিস। তিনি বলেছিলেন, ‘পাকিস্তান ক্রিকেট এখন কোনো অবস্থানে দাঁড়িয়ে নেই। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে নতুন করে ঢেলে সাজাতে হবে এবং দক্ষ লোকদের আনতে হবে, যারা ক্রিকেট সম্পর্কে জানে এবং সিদ্ধান্ত নিতে পারে।’

দিন কয়েক আগে একটি গুরুত্বপূর্ণ বৈঠক হয় সাবেক ফাস্ট বোলার আকিব জাভেদ ও বোর্ড প্রধান রমিজের মধ্যে। পাকিস্তানি ক্রিকেটের উন্নয়নে তৃণমূল পর্যায়ে পিসিবি চেয়ারম্যানকে মনোযোগ দিতে পরামর্শ দেন আকিব।

এদিকে গতকাল গণমাধ্যমের খবর, সাবেক অফস্পিনার সাকলাইন মুশতাককে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তান দলের প্রধান কোচ বানানো হচ্ছে।

এর আগে পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণার দিন প্রধান কোচ মিসবাহ উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনুস পদত্যাগ করেন। রমিজ প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পরপর অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ম্যাথু হেইডেন ও সাবেক দক্ষিণ আফ্রিকান পেসার ভার্নন ফিল্যান্ডারকে জাতীয় দলের ব্যাটিং ও বোলিং পরামর্শক নিয়োগ দেন।

৬ অক্টোবর লাহোরে পা রাখবেন ফিল্যান্ডার। আইপিএলে বর্তমানে বিশ্লেষক হিসেবে কাজ করা হেইডেন দুবাইতে দলের সঙ্গে যোগ দিবেন। ১৫ অক্টোবর লাহোর থেকে দুবাইতে রওনা হবে ক্রিকেট দল।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০১ অক্টোবর

Back to top button