ফুটবল

সাফে বিকেলে শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ

মাকে, ৩০ সেপ্টেম্বর- আজ শুক্রবার থেকে মাঠে গড়াচ্ছে দক্ষিণ এশিয়ার সেরা হওয়ার প্রতিযোগিতা সাফ চ্যাম্পিয়নশিপ। পাঁচ দেশের এই প্রতিযোগিতার প্রথম দিনে মাঠে নামছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। টুর্নামেন্টের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে লাল-সবুজের দল।

মালদ্বীপের রাজধানী মালেতে রাশমি ধান্দু স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৫টায়। ম্যাচটি সরাসরি দেখাবে দেশের বেসরকারি টিভি চ্যানেল টি-স্পোর্টস।

বাংলাদেশের প্রথম ও সবশেষ সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের পর কেটে গেছে দেড় যুগ। মাঝের সাত আসরে সাফল্যের পাল্লায় কিছু নেই। এবারের মিশনে বাংলাদেশ দলের ডাগআউটে অভিষেক হচ্ছে অন্তর্বর্তীকালীন কোচ অস্কার ব্রুসনের। নতুন কোচের অধীনে দারুণ মিশন শুরুর অপেক্ষায় বাংলাদেশ ফুটবল দল।

সাফের মিশন শুরু নিয়ে বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, ‘মালদ্বীপে থাকা বাংলাদেশিরা আমাদের অনুশীলন দেখতে এসেছে, এটা আমাদের জন্য অনুপ্রেরণার। আশা করি, আমরা তাদেরকে কিছু ফিরিয়ে দিতে পারব। আমি মনে করি এবং আশা করি, শ্রীলঙ্কার বিপক্ষে আমরা খুব ভালো করতে পারি। প্রথম ম্যাচে তিন পয়েন্ট পাওয়াই আমাদের মূল লক্ষ্য।’

নতুন কোচ অস্কার বলেন, ‘আমরা এক সপ্তাহের প্রস্তুতি নিয়েছি এবং আমি মনে করি, সুন্দর এই সাফ চ্যাম্পিয়নশিপে জয়ে শুরুর জন্য আমাদের আত্মবিশ্বাস সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। ফাইনাল খেলার কথা বলা বাস্তবসম্মত হবে না। কেননা, আমরা ফিফা র‌্যাঙ্কিংয়ে নিচের দিক থেকে দ্বিতীয় দল এবং এটাকে আমরা নিয়ন্ত্রণ করতে পারব না। প্রথম ম্যাচে আমাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা এবং উদ্‌বোধনী ম্যাচে ভালো শুরু করতে আমরা মুখিয়ে আছি। আমরা নিজেদের কৌশল আকঁড়ে ধরে খেলব এবং জয়ের চেষ্টা করব। র‌্যাঙ্কিংয়ে আমরা নিচের দিক থেকে দ্বিতীয়, কিন্তু আত্মবিশ্বাসের দিক থেকে বিশ্বের শীর্ষ ১০ দলের একটি। এটা কেবল আমার বিশ্বাস নয়, সব খেলোয়াড়ের মধ্যে এই বিশ্বাস আমি অনুভব করছি।’

কোচ আরো বলেন, ‘আমরা মনে করি না আমরা ফেভারিট। আমাদের ওপর কোনো চাপ নেই। আমরা শান্ত এবং স্থির আছি, কিন্তু দায়িত্ব সম্পর্কে পুরোপুরি সচেতন আছি। শ্রীলঙ্কার খেলার ধরন সম্পর্কে জানি। আমাদের খেলোয়াড়দের আত্মবিশ্বাস সর্বোচ্চ পর্যায়ে আছে। সাফে প্রভাব রাখার জন্য প্রস্তুত আমরা।

সূত্রঃ এনটিভি

আর আই

Back to top button