ক্রিকেট

লক্ষ্য বিশ্বকাপ, আইপিএল ছাড়লেন গেইল

আবুধাবি, ০১ অক্টোবর – পাঞ্জাব কিংসের হয়ে খেলা ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ক্রিস গেইল এবারের আইপিএল আর খেলবেন না। ইতোমধ্যে তিনি বায়ো-বাবল থেকে বেরিয়ে গেছেন। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) পাঞ্জাব কিংসের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মূলত এই একঘেয়ে বায়ো-বাবলের প্রতি বিরক্ত হয়েই তিনি মাঝপথে আইপিএল ছেড়েছেন। জাতীয় দল থেকে শুরু করে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে বায়ো-বাবলের মধ্যে থেকে থেকে তিনি ক্লান্ত। তাই বিশ্বকাপের আগ পর্যন্ত তিনি বিশ্রাম নিবেন। শারীরিক ও মানসিকভাবে তরতাজা হয়েই অংশ নিবেন টি-টোয়েন্টি বিশ্বকাপে।

গেইলের আইপিএল ছাড়ার বিষয়ে পঞ্জাব কিংসের পক্ষ থেকে জানানো হয়, তিনি গত কয়েক মাস ধরে ওয়েস্ট ইন্ডিজ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ ও আইপিএলের বায়ো-বাবলে আবদ্ধ রয়েছেন। তাই মাঝে সাময়িক বিরতি নিয়ে মানসিকভাবে নিজেকে চাঙ্গা করতে চান। যাতে করে টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ভালো কিছু করতে পারেন।

আইপিএল ছাড়ার সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক এই ক্রিকেটার পাঞ্জাব কিংসকে বাকি টুর্নামেন্টের জন্য শুভকামনাও জানিয়েছেন।

অবশ্য পাঞ্জাবের এখনো আইপিএল শেষ হয়ে যায়নি। সুযোগ আছে প্লে-অফ খেলার। ১১ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৮ পয়েন্ট। তারা আছে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে। শেষ তিনটি ম্যাচ জিততে পারলে তাদের জন্য প্লে-অফের দ্বার খুললেও খুলতে পারে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০১ অক্টোবর

Back to top button