কক্সবাজার

১১ নভেম্বর কক্সবাজারের ৩ উপজেলার ২১ ইউপিতে ভোটগ্রহণ

কক্সবাজার, ৩০ সেপ্টেম্বর – সকল জল্পনা-কল্পনা শেষে আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে কক্সবাজারের ২১ ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোট গ্রহণের দিন ধার্য করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন। এতে সারাদেশের ৮৪৮ ইউনিয়ন পরিষদের নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়।

বুধবার (২৯ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের ৮৬তম সভা শেষে দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদের নির্বাচনী তফসিল ঘোষণা করেন ইসি সচিব হুমায়ূন কবীর খন্দকার।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১০ অক্টেবর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১১ অক্টোবর, আপিল ১২-১৪ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহার ১৭ অক্টোবর ও প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর।

তিনি জানান, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহার ২৬ অক্টোবর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর।

এদিকে কক্সবাজারের ৩ উপজেলা- সদর, রামু ও উখিয়ায় ২১টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ঘোষণা হয়। কক্সবাজার সদর থেকে ঝিলংজা, ভারুয়াখালী, চৌফলদণ্ডী, খুরুশকুল, পিএম খালী নির্বাচন অনুষ্ঠিত হবে।

রামু উপজেলা থেকে- চাকমারকুল, ফতেখাঁরকুল গর্জনিয়া, ঈদগড়, জোয়ারিয়ানালা, কচ্ছপিয়া, খুনিয়াপালং, কাউয়ারখোপ, রশিদ নগর রাজারকুল, দক্ষিণ মিঠাছড়ি এবং উখিয়া উপজেলা থেকে হলদিয়াপালং, জালিয়াপালং, রাজাপালং, রত্নপালং এবং পালংখালী ইউনিয়ন পরিষদে আগামী ১১ নভেম্বর ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ৩০ সেপ্টেম্বর

Back to top button