ফুটবল

জুভেন্টাসের কাছে হারলো চ্যাম্পিয়ন চেলসি

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। বুধবার দিবাগত রাতে তুরিনে তাদের ১-০ গোলে হারিয়ে দিয়েছে জুভেন্টাস। ৪৬ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেছেন ফেডেরিকো কিয়েজা।

যদিও ম্যাচের অধিকাংশ বলের দখল ছিল প্রিমিয়ার লিগের ক্লাবটির কাছে। অধিকাংশ বলের দখল নিজেদের কাছে রাখলেও খুব বেশি গোলের সুযোগ তৈরি করতে পারেনি থমাস তুখোলের শিষ্যরা।

প্রথম ৪৫ মিনিটে অন টার্গেটে তারা একটিমাত্র শট নিতে পারে এবং সপ্তম মিনিটের মাথায় সেটি নেন রোমেলু লুকাকু।

বিরতি থেকে ফিরেই ‍কিয়েজা গোল করে এগিয়ে নেন জুভেন্টাসকে। এ সময় বক্সের বাইরে থেকে তাকে বল দেন ফেডেরিকো বার্নারদেশচি। কিয়েজাকে আগাতে দেখে চেলসির গোলরক্ষকও কিছুটা সামনে এগিয়ে আসেন। তার ওপর দিয়ে বল জালে জড়ান কিয়েজা।

এরপর অবশ্য ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল জুভেন্টাস। কিন্তু আদ্রিয়েন র‌্যাবিয়টের বাড়িয়ে দেওয়া বল বারের ওপর দিয়ে উড়িয়ে মারেন বার্নারদেশচি।

শেষ দিকে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলেন চেলসির রোমেলু লুকাকুও। কিন্তু লক্ষ্যভ্রষ্ট শট নেন তিনি। ম্যাচের যোগ করা সময়ে (৯০+৫) সমতা ফেরাতে যাচ্ছিলো চেলসি। কিন্তু কাই হাভার্জের নেওয়া শট বারের ওপর দিয়ে চলে যায়। তাতে হারকে সঙ্গী করেই মাঠ ছাড়তে হয় ব্লুজদের।

এই জয়ে দুই ম্যাচ থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করে এইচ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে জুভেন্টাস। ৩ পয়েন্ট নিয়ে চেলসি আছে দ্বিতীয় স্থানে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ৩০ সেপ্টেম্বর

Back to top button