জাতীয়

বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা, শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি: শেখ পরশ

ঢাকা, ৩০ সেপ্টেম্বর – জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন বাঙালি জাতিকে স্বাধীনতা দিয়েছেন, তেমনই তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে অর্থনৈতিক মুক্তি এনে দিয়েছেন বলে উল্লেখ করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে সংগঠনটির সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বুধবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর রূপনগর থানার আরামবাগ মাঠে তিন হাজার অসহায় ও দুস্থদের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ করে যুবলীগ। যুবলীগ ঢাকা মহানগর উত্তর শাখা আয়োজিত সেই অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে এ কথা বলেন শেখ পরশ।

তিনি বলেন, আমাদের প্রিয় নেত্রী ১৯৮১ সালে চরম প্রতিকূল পরিবেশে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য নিজের জীবনের ঝুঁকি নিয়ে দেশে ফিরেছিলেন। দেশে ফিরে পিতার স্বপ্ন বাস্তবায়নের জন্য যখন তিনি রাজনীতিকে মহান ব্রত জ্ঞান করে কাজ শুরু করেছিলেন, তখন থেকেই ওই বাংলাদেশবিরোধী চক্র বারবার তাকে হত্যার চেষ্টা করে। তবুও তিনি পিতার স্বপ্ন বাস্তবায়ন থেকে একটুও সরে আসেননি।

যুবলীগ চেয়ারম্যান আরও বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সবার দুঃখ-দুর্দশা বুঝতে পারেন বলেই তিনি নিপীড়িত, নির্যাতিত, বঞ্চিতদের নেত্রী; গণমানুষের নেত্রী।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে যুবলীগ নানা কর্মসূচি হাতে নিয়েছে। এরমধ্যে অন্যতম হচ্ছে আশ্রয় কর্মসূচি। দেশব্যাপী যুবলীগের উদ্যোগে এ যুগান্তকারী কর্মসূচি চলমান থাকবে। প্রতিটি জেলায় ন্যূনতম এক জন গৃহহীনকে যুবলীগ নিজস্ব অর্থায়নে গৃহ নির্মাণ করে দেওয়ার কাজ অব্যাহত রেখেছে।

পরশ বলেন, নেত্রীর জন্মদিন উপলক্ষে নানাবিধ কর্মসূচির ধারাবাহিকতায় আজ আমরা তিন হাজার অসহায়-দুস্থকে বস্ত্র বিতরণ করছি। আগামীতেও এমন মানবিক কর্মকাণ্ড যুবলীগ অব্যাহত রাখবে।

মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুলের সভাপতিত্বে এসময় কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, ঢাকা-১৬ আসনের সাংসদ ইলিয়াস উদ্দিন মোল্লাহ, সাবেক সাংসদ শাহীদা তারেক দীপ্তি প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ৩০ সেপ্টেম্বর

Back to top button