জাতীয়

করোনার কারণে অন্য রোগের চিকিৎসা যেন ব্যাহত না হয়: রাষ্ট্রপতি

ঢাকা, ৩০ সেপ্টেম্বর – করোনাভাইরাসের চিকিৎসাসেবা দিতে গিয়ে অন্য রোগের চিকিৎসা যেন ব্যাহত না হয়, সেদিকে লক্ষ্য রাখতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষকে পরামর্শ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় বঙ্গভবনে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের নেতৃত্বে একটি প্রতিনিধিদল রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ পরামর্শ দেন।

সাক্ষাৎকালে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপতি করোনা মোকাবিলায় বিএসএমএমইউয়ের ভূমিকার প্রশংসা করেন এবং চিকিৎসক ও নার্সসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

একইসঙ্গে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে রোগ নির্ণয়, চিকিৎসাসেবা এবং রোগী ও স্বজনদের প্রতি সেবাদানকারী চিকিৎসক-নার্সদের আচরণের ক্ষেত্রে সর্বোচ্চ আস্থা ও স্বস্তির জায়গায় পরিণত করতে হবে।

তিনি বঙ্গবন্ধুর প্রতি যথাযথ সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপনের জন্য তার নামে প্রতিষ্ঠিত এ বিশ্ববিদ্যালয় ও হাসপাতালকে চিকিৎসা, শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে আন্তর্জাতিক মানে উন্নীত করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

সাক্ষাৎকালে বিএসএমএমইউ প্রতিনিধিদলে ছিলেন প্রো-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ ও পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. নজরুল ইসলাম খান।

এছাড়া রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাউদ্দিন ইসলাম এবং সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ৩০ সেপ্টেম্বর

Back to top button