ক্রিকেট

ইনজামাম বললেন তার হার্ট অ্যাটাক হয়নি!

ইসলামাবাদ, ২৯ সেপ্টেম্বর – সম্প্রতি পাকিস্তানি গণমাধ্যম জানিয়েছিল ইনজামাম উল হক হার্ট অ্যাটাক করে হাসপাতালে ভর্তি আছেন। তিনদিন ধরে বুকে ব্যথা অনুভব করছিলেন পাকিস্তানের কিংবদন্তি এই ব্যাটসম্যান। যার ফলে করা হয় প্রাথমিক পরীক্ষা। অবশ্য সেই পরীক্ষায় কিছু ধরা পড়েনি। কিন্তু তাতে অস্বস্তি না কমায় সোমবার আবারও পরীক্ষা করান। তাতেই ধরা পড়ে, আগেই হার্ট অ্যাটাক করেছেন পাকিস্তানের সর্বকালের সেরা রান সংগ্রাহক। এরপর দ্রুত নেয়া হয় ব্যবস্থা।

কিন্তু ইনজামাম উল হক দাবি করেছেন তার হার্ট অ্যাটাক হয়নি। রুটিনমাফিক পরীক্ষা-নিরীক্ষা করাতে গিয়ে হৃদযন্ত্রে ত্রুটি ধরা পড়ায় চিকিৎসা করিয়েছেন এবং পেটের পীড়ায় ভুগছিলেন। তিনি বর্তমানে সুস্থ হয়ে বাড়ি ফিরিছেন।

হাসপাতাল থেকে বাড়ি ফিরে নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিও বার্তায় সাবেক এই পাক অধিনায়ক বলেন, আমার সুস্বাস্থ্যের জন্য দোয়া করায় পাকিস্তান ও বিশ্বের সবাইকে আমি ধন্যবাদ জানাতে চাই। যারা শুভকামনা জানিয়েছে তাদেরও ধন্যবাদ জানাই। আমি খবরে দেখলাম বলা হচ্ছে আমার নাকি হার্ট অ্যাটাক হয়েছে। কিন্তু আসলে তা নয়। রুটিন চেকআপের জন্য আমি চিকিৎসকের কাছে গিয়েছিলাম। তখন আমাকে অ্যাঞ্জিওগ্রাফির কথা বলা হয়। সে সময় ধরা পড়ে, আমার একটি ধমনী ব্লক হয়ে আছে। তাই তারা স্টেন্ট বসান।

ইনজামাম আরও বলেন, এটা সফল এবং সহজ চিকিৎসা ছিল। মাত্র ১২ ঘণ্টা হাসপাতালে থেকেই বাড়ি ফিরে এসেছি। আমি ভালো বোধ করছি। আমি একটু অস্বস্তি বোধ করছিলাম। তবে তা বুকের ধারেকাছেও ছিল না, পেটে অস্বস্তি অনুভব হচ্ছিল। তবে চিকিৎসকরা বলেছেন, আমি দেরি করলে হৃৎপিণ্ডে সমস্যা দেখা দিত।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৯ সেপ্টেম্বর

Back to top button