সিলেট

সিলেটে ‘উই’ এর উদ্যোক্তা সমাবেশ অনুষ্ঠিত

মাহবুবা হাসনাত উর্মি

সিলেট, ২৭ সেপ্টেম্বর – গত ২৫ সেপ্টেম্বর সিলেটের হোটেল নুরজাহান গ্রান্ডের হল রুমে নারী উদ্যোক্তাদের নিয়ে উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের (উই) এর মিট আপ ২০২১ অনুষ্ঠিত হয়ে গেলো।

উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের (উই) এর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উই এর ডিরেক্টর শেখ লিমা ও উই এর উপদেষ্টা জনাব কবির সাকিব।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন- উই এর সিলেট বিভাগের বিভাগীয় প্রধান সুলতানা পারভীন।

অনুষ্ঠানে উই’র প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা সিলেটের নারী উদ্যোক্তাদের সাথে সরাসরি কথা বলেন, তাদের উদ্যোগের বিভিন্ন দিক শোনেন এবং কিভাবে দেশীয় পণ্য তথা সিলেটের পণ্যকে আরো সুন্দর ভাবে বাজারজাত করা যায় এবং বিদেশে রপ্তানি করা যায় এসব নিয়ে দিক নির্দেশনামূলক আলোচনা করেন।

উই গ্রুপের এই মিট আপে প্রায় ১০০ জন নারী উদ্যোক্তাদের পাশাপাশি কয়েকজন পুরুষ উদ্যোক্তাও উপস্থিত ছিলেন। প্রত্যেকেই উই এর প্রতি কৃতজ্ঞ। করোনাকালীন সময়ে উই এর মত প্ল্যাটফর্ম পেয়েই নতুন করে নিজের উদ্যোগ নিয়ে ভাবার সুযোগ পেয়েছে অনেকেই। এছাড়াও অনেক শিক্ষার্থী এবং গৃহিনীও নাম লিখিয়েছে উদ্যোক্তার খাতায়। আর এর জের ধরে প্রত্যেকটি উদ্যোক্তার মুখেই শুনতে পাওয়া যায় উই এর জয়ধ্বনি।

সিলেটের ঐতিহ্যবাহী মনিপুরী, শীতলপাটি, চা সহ দেশীয় পণ্য নিয়ে অনেক নারী উদ্যোক্তা কাজ করে যাচ্ছেন ঘরে বসেই উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের (উই) এর মাধ্যমে। অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা সকল নারী উদ্যোক্তাদের কাজের প্রশংসা করেন এবং ভবিষ্যতেও উইকে উদ্যোক্তাদের পাশে পাবার আশ্বাস দেন। এই সময় আসছে অক্টোবরে “উই সামিট” সম্পর্কেও অনুষ্ঠানে বক্তব্য রাখেন উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা। উই এর মাধ্যমে দেশীয় পন্যের যে প্ল্যাটফর্ম প্রতিষ্ঠা হয়েছে তার মাধ্যমে উদ্যোক্তাদের আরও নতুন নতুন সুযোগ সুবিধা দেয়ার ব্যাপারেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

কেক কাটা, র‍্যাফেল ড্র ও উদ্যোক্তাদের সাফল্যমণ্ডিত গল্পের মাধ্যমে প্রানবন্ত ছিলো সিলেটের এইবারের ‘উই’ মিট আপ।
অনুষ্ঠানের শেষে অতিথিদের, উই গ্রুপের মডারেটর এবং অনুষ্ঠানের আয়োজক কমিটির সদস্যদের ক্রেস্ট দিয়ে সম্মাননা দেওয়া হয়।

২৭ সেপ্টেম্বর ২০২১

Back to top button