কক্সবাজার

রোহিঙ্গা সন্ত্রাসীদের হাতে অপহৃত ৩ বাংলাদেশিকে উদ্ধার

কক্সবাজার, ২৬ সেপ্টেম্বর – কক্সবাজারের টেকনাফের গহীন পাহাড় থেকে রোহিঙ্গা সন্ত্রাসীদের হাতে অপহৃত তিন বাংলাদেশি শ্রমিককে উদ্ধার করেছে র‍্যাব। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় অপহরণকারীরা।

রোববার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

উদ্ধার হওয়া তিনজন হলেন- নোয়াখালীর হাতিয়া উপজেলার বাসিন্দা আজিজুল ইসলাম ((২৪), নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার আল আমিন (২৭) ও ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার মো. মুক্তার হোসেন মৃধা (২৭)।

স্থানীয়দের বরাত দিয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ সাদী বলেন, নির্মাণ কাজ দেওয়ার কথা বলে ২৪ সেপ্টেম্বর টেকনাফের হ্নীলা এলাকায় ডেকে নিয়ে ৩ বাংলাদেশিকে অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসীরা। পরে মোবাইলে ফোন করে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। টাকা দিতে ব্যর্থ হলে মেরে ফেলারও হুমকি দেয় তারা। বিষয়টি র‍্যাবকে তাৎক্ষনিক অবহিত করেন অপহৃত আজিজুল ইসলামের ভাই হাসান মো. সায়েম।

তিনি আরও বলেন, এর পরিপ্রেক্ষিতে র‍্যাবের একটি অভিযানিক দল শনিবার দুপুরে তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে নয়াপাড়া রোহিঙ্গা সংলগ্ন পাহাড়ের পাদদেশে অভিযান চালায়। এ সময় উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় রোহিঙ্গা ক্যাম্পের আই ব্লকের পুতিয়া গ্রুপের প্রধান ছৈয়দ হোছন ওরফে পুতিয়াসহ (২২) অন্তত ২৫ জন। ঘটনাস্থল থেকে অপহৃত বাংলাদেশি তিনজনকে উদ্ধার করা হয়।

শেখ সাদী বলেন, এ ব্যাপারে ভিকটিম আজিজুল ইসলামের বড় ভাই বাদী হয়ে টেকনাফ থানায় মামলা করেছেন। অপহরণকারীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২৬ সেপ্টেম্বর ২০২১

Back to top button