দক্ষিণ এশিয়া

বেড়েছে সম্পত্তি, আরও ধনী হলেন মোদী

নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বর – টাকার পরিমাণ বেড়ে যাওয়ায় আরও ধনী হলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। চলতি বছরে তার সম্পত্তির পরিমাণ বেড়েছে ২২ লাখ টাকা।

গত বছর তার মোট সম্পত্তি ছিল ২ কোটি ৮৫ লাখ টাকা। আর এ বছরে মোদীর সম্পত্তির মূল্য বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৭ লাখ ৬৮ হাজার ৮৮৫ টাকা।
ভারতীয় গণমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

তথ্য অনুযায়ী ৩১ মার্চ পর্যন্ত হিসেবে দেখা যায়, প্রধানমন্ত্রী মোদীর ব্যাংক অ্যাকাউন্টে সঞ্চিত অর্থের পরিমাণ ছিল ১ লাখ ৫২ হাজার ৪৮০ টাকা। এছাড়া তার নগদ টাকা রয়েছে ৩৬ হাজার ৯০০ টাকা।

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার গান্ধীনগর ব্যাংক ফিক্সড ডিপোজিটের সুদের হারের ফলে সম্পত্তির পরিমাণ বেড়েছে মোদীর। বর্তমানে সেই ফিক্সড ডিপোজিটেরই পরিমাণ ১ কোটি ৮৩ লাখ টাকা। যা গতবছর ছিল ১ কোটি ৬ লাখ টাকা।

এছাড়া ন্যাশনাল সেভিংস সার্টিফিকেটে মোদীর ৮ লাখ ৯৩ হাজার ২৫১ টাকা সঞ্চিত রয়েছে। আর লাইফ ইন্স্যুরেন্সে সঞ্চিত রয়েছে ১ লাখ ৫০ হাজার ৯৫৭ টাকা।

এদিকে মোদীর নামে কোনও ঋণ নেই। তার কাছে ১ লাখ ৪৮ হাজার ৩৩১ টাকার মূল্যের চারটি সোনার আংটি রয়েছে। এছাড়া ১ কোটি ১ লাখ কোটি টাকা পরিমাণের একটি জমি রয়েছে তার। তবে এ সম্পত্তির মাত্র ২৫ শতাংশ মালিকানা তার। সম্পত্তিটি ৩ হাজার ৫৩১ স্কোয়ার ফিটের।

জানা যায়, ২০০২ সালে গুজরাতের মুখ্যমন্ত্রী হওয়ার দুই মাস আগে তিনি এ সম্পত্তি কিনেছিলেন মাত্র ১ কোটি ৩ লাখ টাকার বিনিময়ে।

তবে প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে কোনও সম্পত্তিতে আর বিনিয়োগ করেননি প্রধানমন্ত্রী মোদী।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/২৫ সেপ্টেম্বর ২০২১

Back to top button