বলিউড

এবার ইশারা ভাষায় শাহরুখের নাম

মুম্বাই, ২৫ সেপ্টেম্বর – বলিউডের ২৫ বছরের অভিনয় জীবনে ‘বলিউড বাদশা’ শাহরুখ খানের শিরোপার শেষ নেই। পেয়েছেন অসংখ্য পুরস্কার, সম্মান ও অগণিত দর্শকের ভালোবাসা। এবার তার মুকুটে যুক্ত হলো একেবারে অন্য ধরণের এক পালক। সম্প্রতি প্রকাশিত ভারতের সাংকেতিক ভাষা অভিধানে যুক্ত করা হলো ‘রোমান্স কিং’ এই অভিনেতার নাম।

এই অভিধান অনুযায়ী ডান হাতের আঙ্গুল গুলোকে বন্দুকের মতো করে নিজের হৃদয় দুবার গুলি মারার ভঙ্গি করলেই বোঝা যাবে ‘শাহরুখ খানে’র কথাই বলা হচ্ছে। ‘দিলওয়ালে দুলহানিয়া’ খ্যাত এই অভিনেতার অভিনয় হৃদয়ে গিয়ে স্পর্শ করে তা বোঝাতে এই সাংকেতিক ব্যবহার করা হয়েছে।

অবশ্য শাহরুখ ভক্তদের অনেকের মত, তাঁর আইকনিক পোজ-দুহাত মেলে বিশেষ ভঙ্গিতে দাঁড়িয়ে থাকা সেটাই অভিধানে জায়গা করে নেওয়া উচিত ছিল।

তবে শাহরুখই এই সাংকেতিক ভাষা অভিযানে যুক্ত হওয়া প্রথম তারকা নন। এর আগে প্রিয়াঙ্কা চোপড়া,করিনা কাপুর,অমিতাভ বচ্চন,সালমান খানের মতো তারকাদের নাম ইতিমধ্যে যুক্ত হয়েছে এই সাংকেতিক অভিধানে।

শাহরুখ এখন ব্যস্ত রয়েছেন ‘পাঠান’ ছবির শুটিংয়ে। এই ছবিতে শাহরুখের সঙ্গে দেখা যাবে দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহমকে।শোনা গিয়েছে, ছোট্ট একটা চরিত্রে দেখা যাবে সালমান খানকেও।

এম এস, ২৫ সেপ্টেম্বর

Back to top button