জানা-অজানা

বিশ্বজুড়ে গত একদিনে করোনায় সুস্থ ৪ লাখের বেশি মানুষ

বিশ্বজুড়ে গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯৭ হাজার ৩৭৬ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৯৮ জনের। এছাড়া, এই দিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ২১ হাজার ৮৯৪ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২৩ কোটি ১৮ লাখ ৬৫ হাজার জনের। মৃত্যু হয়েছে ৪৭ লাখ ৫০ হাজার ৫১৫ জনের।

এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ২০ কোটি ৮৪ লাখের বেশি মানুষ। বর্তমানে করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৬ লাখ। এদের মধ্যে ৯৫ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩৬ লাখের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৭ লাখ ৫ হাজার ২৯৩জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৬ লাখ ২৩ হাজারের বেশি মানুষের। এই মরণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৬ হাজার ৬৯০ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৩ লাখ ২৭ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৩ হাজার ৬৯৮ জনের।

তালিকায় ২৮ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৪৯ হাজার ৫৫৩ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৩৬৮ জনের। এখন করোনা রোগী রয়েছেন ১২ হাজার ৯৮৩ জন। এদের মধ্যে ১৪০৩ জনের অবস্থা গুরুতর।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৫ সেপ্টেম্বর

Back to top button