জাতীয়

হাসপাতালে আরও ১৮৯ জন ডেঙ্গি রোগী ভর্তি

ঢাকা, ২৪ সেপ্টেম্বর – দেশে ডেঙ্গি সংক্রমণ কিছুটা কমেছে। কয়েক দিন টানা দুই শতাধিক রোগী হাসপাতালে ভর্তি হন। কিন্তু গত ২৪ ঘণ্টায় শনাক্ত ২০০-এর নিচে নেমেছে। এই সময়ে দেশে ১৮৯ জন ডেঙ্গি রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীতে রয়েছেন ১৬৪ জন। ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ২৫ জন। আগের দিন শনাক্ত হয় ২৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ২৩ দশমিক ৫ শতাংশের বয়স শূন্য থেকে ১০ বছরের মধ্যে। এ ছাড়া ১১ থেকে ২০ বছরের মধ্যে ২০ দশমিক ৩ শতাংশ, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১৮ দশমিক ৮, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২১ দশমিক ৯, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬ দশমিক ৩ এবং ৫০ বছরের ঊর্ধ্বে ৯ দশমিক ৪ শতাংশ রোগী।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে আরও বলা হয়, সব মিলিয়ে চলতি মাসে ৬ হাজার ৫৩৮ জন ডেঙ্গি রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। দেশে ডেঙ্গিতে চলতি বছরে এখন পর্যন্ত ৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে আগস্টেই মারা গেছেন ৩৪ জন। জুলাইতে ১২ আর চলতি মাসে ১৩ জন।

চলতি বছরে এ পর্যন্ত হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ১৬ হাজার ৮৯৪ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৫ হাজার ৭৮৭ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গি রোগীর সংখ্যা ১ হাজার ৪৮ জন। ঢাকার ৪৫টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগী আছেন ৮২৭ ও অন্যান্য বিভাগে ২২১ জন।

সূত্র : যুগান্তর
এম এস, ২৪ সেপ্টেম্বর

Back to top button