ক্রিকেট

কলকাতার একাদশে আর জায়গা হবে সাকিবের?

আবুধাবি, ২৪ সেপ্টেম্বর – টি-টোয়েন্টির শীর্ষ অল-রাউন্ডার সাকিব আল হাসান। গত মাসেও ছিলেন অল-রাউন্ডারের তালিকায় এক নম্বরে। কিন্তু সাকিবের মূল্যায়ন কতটা হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে?

কলকাতা নাইট রাইডার্সের হয়ে এই টাইগার অল-রাউন্ডার খেলছেন এবারের আসরে। আইপিএল ১৪তম আসর শুরু হয় ভারতের মাটিতে তবে, কোভিড পরিস্থিতির কারণে স্থগিত হয়ে গেলে সেপ্টেম্বরে আবারও শুরু হয়েছে সংযুক্ত আরব আমিরাতে।

আমিরাত পর্বে দুই ম্যাচের দুটিতেই জিতেছে সাকিবকে ছাড়া। স্থগিত হবার আগে কলকাতা নাইট রাইডার্স ৭টি ম্যাচ খেলে জয় পায় ২টি তে। সাকিবের সুযোগ হয়েছিল প্রথম তিন ম্যাচে খেলার। ওই তিন ম্যাচে পারফরম্যান্স ছিল বেশ হতাশাজনক।

ব্যাট হাতে তিন ম্যাচে করেন ৩৮ রান আর ওভার প্রতি আটের বেশি রান দিয়ে বোলিংয়ে নেন মাত্র ২ উইকেট। তাই সাকিবকে বিশ্রামে দিয়ে দলে নেয়া হয় ক্যারিবীয়ান অল-রাউন্ডার সুনীল নারিনকে।

ক্যারিবিয়ান অলরাউন্ডার সূনীল সুযোগ পেয়ে সুবিচার করছেন নামের প্রতি। ৬ ম্যাচে ৬.৩৩ ইকনোমিতে নিয়েছেন ৪টি উইকেট। বলাই যায় নারিনের জায়গা অনেকটা পাকা।

এদিকে আমিরাত পর্বের জন্য ডাক পাওয়া কিউই পেসার লকি ফার্গুসন ২ ম্যাচেই সুযোগ পেয়েছেন। ৬.৩৭ ইকনোমিতে উইকেট নিয়েছেন ৪টি।

আন্দ্রে রাসেল দলের অটোমেটিক চয়েজ হয়ে উঠেছেন। এউইন মর্গ্যান দলের অধিনায়ক। তাই এই দুজনকে বাদ দেয়ার কোনও কারনই নেই। আপাত দৃষ্টিতে তাই একাদশে সাকিবের জায়গা নেই বললেই চলে!

সূত্র : আরটিভি
এন এইচ, ২৪ সেপ্টেম্বর

Back to top button