যুক্তরাজ্য

বাংলাদেশি বংশোদ্ভূত তরুণী খুন

লন্ডন, ২৩ সেপ্টেম্বর – লন্ডনে সাবিনা নেসা নামের বাংলাদেশি বঙশোদ্ভূত এক তরুণীকে একটি পাবে বন্ধুর সঙ্গে দেখা করতে যাওয়ার সময় হত্যা করা হয়েছে। এ ঘটনায় একজন অপরিচিত ব্যক্তি সাবিনাকে হত্যা করেছে সন্দেহে তদন্তে নেমেছে পুলিশ।

গত শনিবার ২৮ বছর বয়সী শিক্ষক সাবিনার লাশ দক্ষিণ-পূর্ব লন্ডনের কিডব্রুকের কিটর পার্কে এক ব্যক্তি প্রথম দেখতে পান। ঘটনাস্থল তার বাসা থেকে পাঁচ মিনিটের হাঁটা দূরত্ব।

পুলিশ কর্মকর্তাদের বিশ্বাস যে, গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৮টায় (ব্রিটিশ সামার টাইম) তার এস্টেল রোডের বাড়ি থেকে বের হওয়ার পরপরই সাবিনাকে আক্রমণ করা হয়েছিল।

সাবিনা নিসার আত্মীয় জুবেল আহমেদ বলেন, ‘এ ঘটনায় সাবিনার বাবা-মা এখনও স্বাভাবিক হতে পারছেন না। ব্যস্ততম পার্কে এমন ঘটনা সত্যি মেনে নেওয়া যাচ্ছে না। কিছু খারাপ মানুষের শিকার হলো সাবিনার মতো একটি মেয়ে।’

লন্ডনের ডিটেকটিভ চিফ সুপারেনটেনডেন্ট ট্রেভর লরি এক সংবাদ সম্মেলনে বলেন, ‘পুলিশ বিশ্বাস করে যে, সাবিনা নেসাকে একজন অপরিচিত ব্যক্তি আক্রমণ করেছিল। এটি অবশ্যই তদন্তের একটি লাইন যা আমরা খতিয়ে দেখছি।’

লাশ উদ্ধারের দিন ৪০ বছর বয়সী এক ব্যক্তি যিনি হত্যাকারী সন্দেহে গ্রেপ্তার হন, পরবর্তীতে আরও তদন্তের অধীনে তাকে ছেড়ে দেওয়া হয়।

একই দিন সকালে পুলিশের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় এবং সেখানে লন্ডনের মেয়র সাদিক খান বলেন, নারীর প্রতি সহিংসতা একটি জাতীয় ‘মহামারি’।

আইটিভির গুড মর্নিং ব্রিটেনে উপস্থিত হয়ে তিনি বলেছিলেন, ‘গত বছরের আন্তর্জাতিক নারী দিবস এবং এবারের আন্তর্জাতিক নারী দিবসের মধ্যে সারাদেশে পুরুষদের হাতে ১৮০ জন নারী হত্যার শিকার হয়েছে।’

সূত্র: সমকাল
এম ইউ/২৩ সেপ্টেম্বর ২০২১

Back to top button