শিক্ষা

চাঁদপুরে তিন কলেজছাত্রী করোনায় আক্রান্ত

চাঁদপুর, ২৩ সেপ্টেম্বর – চাঁদপুরের কচুয়া উপজেলার হাসিমপুর প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত ঐতিহ্যবাহী ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের ৩ শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে বিষিয়টি নিশ্চিত করেন কলেজের অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা যায়, ২০ সেপ্টেম্বর ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের ৫০ শিক্ষার্থীর করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। ২২ সেপ্টেম্বর বুধবার ৩ জনের করোনা রিপোর্ট পজিটিভ আসে।

কলেজ অধ্যক্ষ বলেন, বুধবার ৩ শিক্ষার্থীর করোনা শনাক্তের রিপোর্ট পাওয়ার সঙ্গে সঙ্গেই তাদের অভিভাবকদের কলেজে ডেকে এনে করোনা শনাক্ত হওয়ার বিষয়টি জানানো হয়। করোনা শনাক্ত শিক্ষার্থীদের হোম আইসোলেশন নিশ্চিত করা হয়েছে।

তিনি আরও বলেন, কলেজ ছাত্রীবাসে থাকতে ইচ্ছুক এমন ৫০ জন শিক্ষার্থীর করোনা পরীক্ষা করা হয়েছে। ৪৭ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে এবং উক্ত ৩ শিক্ষার্থীর রিপোর্ট পজেটিভ পাওয়া গেছে। এতে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। প্রতিদিন শিক্ষার্থীদের তাপমাত্রা মেপে কলেজে প্রবেশ করানো হয়। কারো তাপমাত্রা একটু বেশি হলেই আমরা করোনা পরীক্ষার ব্যবস্থা নেই। স্বাস্থ্যবিধি মেনে ক্লাস পরিচালনা করা হচ্ছে।

চাঁদপুরের সিভিল সার্জন ড. মো. সাখাওয়াত উল্যাহ বলেন, কলেজের অধ্যক্ষ যে উদ্যোগ নিয়েছেন তা খুবই ভাল। প্রয়োজনে স্বাস্থ্য বিভাগ কলেজের সকল শিক্ষার্থীর করোনা পরীক্ষার ব্যবস্থা নেবে। কিন্তু শিক্ষার্থীদের বয়স ১৮ এর কম হওয়ার কারণে টিকার আওতায় আনা সম্ভব নয়। সরকারের টেকনিক্যাল কমিটি এই বিষয়ে গবেষণা করছেন। সরকার উদ্যোগ নিলে কিংবা শিক্ষার্থীদের জন্য অন্য কোনোভাবে টিকার ব্যবস্থা করলে আমরা দিতে পারবো। টিকার বিষয়টি বিবেচনায় আনা প্রয়োজন। কারণ আমেরিকায় এখন শিক্ষার্থীদের টিকা দেওয়া হচ্ছে।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/২৩ সেপ্টেম্বর ২০২১

Back to top button