উত্তর আমেরিকা

মাস্ক পরায় রেস্টুরেন্ট থেকে বের করে দিলেন রেস্টুরেন্ট মালিক!

অস্টিন, ২৩ সেপ্টেম্বর – চার মাস বয়সী অসুস্থ শিশু সন্তানের রোগ প্রতিরোধ ক্ষমতা কম থাকায় মাস্ক পরেই রেস্টুরেন্টে গিয়েছিলেন এক দম্পতি। কিন্তু ওই দম্পতিকে মাস্ক পরতে দেখে ক্ষেপে গেলেন রেস্টুরেন্টের মালিক। মাস্ক পরা কাউকে রেস্টুরেন্টে দেখতে চান না যুক্তি দিয়ে ওই দম্পতিকে রেস্টুরেন্টে বের করে দিলেন তিনি।

বুধবার একটি আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের টেক্সাসের হ্যাং টাইম বার অ্যান্ড গ্রিল রেস্টুরেন্টে নাটালি ওয়েস্টার ও তার স্বামী খেতে যান। বাসায় থাকা অসুস্থ শিশু সন্তানের কথা চিন্তা করে সদ্য বাবা-মা হওয়া এই দম্পতি মাস্ক পরেই রেস্টুরেন্টে যাওয়ার সিদ্ধান্ত নেন।

এ সময় রেস্টুরেন্টের এক কর্মী নাটালির কাছে এসে তাদের মাস্ক খোলার অনুরোধ জানান। মাস্ক না খোলায় তাদের চলে যেতে বলা হয়। রেস্টুরেন্টের মালিকও ১০ সেপ্টেম্বরের ওই ঘটনা নিশ্চিত করেছেন।

রেস্টুরেন্টের মালিক টম স্থানীয় এক টেলিভিশন চ্যানেলকে জানান, রক্ত, ঘাম আর চোখের পানি এক করে আমি এই ব্যবসা দাঁড় করিয়েছি। আমি চাই না কেউ মাস্ক পরে এখানে আসুন।

তিনি বলেন, কেউ পোশাকের নীতিমালা না মানলে তাদের সঙ্গে লেনদেন না করার সম্পূর্ণ অধিকার তার আছে। তাদের রেস্টুরেন্টে আসা সবাইকে দরজার কাছ থেকেই মাস্ক খুলে ভেতরে প্রবেশের ব্যাপারে বলা হয়।

রেস্টুরেন্টের মালিক আরও বলেন, আমার মনে হয়েছে যুক্তরাষ্ট্রের বর্তমান পরিস্থিতিতে মাস্ক পরাটাই হাস্যকর বিষয়। তাই সেই রাতে তারা যখন মাস্ক পরে ভেতরে প্রবেশ করলেন, আমি তাদের মাস্ক খুলতে বলি। কিন্তু তারা বিষয়টি না মানায় তাদের রেস্টুরেন্ট ছেড়ে চলে যেতে বলা হয়।

তবে ওই দম্পতি যে অসুস্থ সন্তানের সুরক্ষার জন্য মাস্ক পরে এসেছিলেন, তা জানতেন না বলে দাবি করেছেন রেস্টুরেন্ট মালিক।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৩ সেপ্টেম্বর

Back to top button