ত্রিপুরা

ত্রিপুরায় বুধবার অভিষেকের মিছিল অনিশ্চিত

আগরতলা, ২১ সেপ্টেম্বর – কোভিড বিধিনিষেধের কারণে ৪ নভেম্বর পর্যন্ত কোনও জমায়েত করা যাবে না। মঙ্গলবার ত্রিপুরা হাই কোর্টে জানিয়েছে বিপ্লব দেবের সরকার। ফলে বুধবারও ফের তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মিছিল অনিশ্চিত হয়ে পড়ল সেখানে। যদিও তৃণমূল সূত্রে খবর, বুধবার সকালের বিমানে ত্রিপুরায় যেতে পারেন অভিষেক।

এ প্রসঙ্গে ত্রিপুরা প্রদেশ তৃণমূল সভাপতি আশিস লাল সিংহ জানিয়েছেন, অভিষেক না এলেও যেখান থেকে মিছিল হওয়ার কথা ছিল সেখানে তাঁরা হাজির হবেন। প্রতীকী বিক্ষোভও দেখাবেন। পুলিশ গ্রেফতার করলে তাতেও রাজি তাঁরা।

ত্রিপুরায় পুলিশের অনুমতি না মেলায় দু’দফায় মিছিলের দিন পিছিয়ে দিয়েছে তৃণমূল। তার পরেও পুলিশ-প্রশাসনের টালবাহানা চলতে থাকায় সোমবার হাই কোর্টে আবেদন করে তারা। বিচারপতি অরিন্দম লোধ সরকারি আইনজীবীকে মঙ্গলবারের মধ্যে সরকারের বক্তব্য জানানোর নির্দেশ দেন। এ বিষয়ে তাদের অবস্থান সম্পর্কে মঙ্গলবার আদালতে রাজ্য সরকার জানায়, ৪ নভেম্বর পর্যন্ত কোনও রাজনৈতিক কর্মসূচিতে অনুমতি দেওয়া যাবে না। কোভিড বিধি এবং পুজোর কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ত্রিপুরা সরকারের যুক্তি।

প্রসঙ্গত, এর আগে দু’বার মিছিলের অনুমতি না মেলায় ২২ সেপ্টেম্বর আগরতলায় অভিষেকের নেতৃত্বে মিছিলের অনুমতি চেয়ে রাজ্য পুলিশকে চিঠি দিয়েছিল তৃণমূল। তারও আগে ১৫ এবং ১৬ সেপ্টেম্বরে পদযাত্রার অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু তাতে অনুমতি মেলেনি।

সূত্রঃ আনন্দবাজার পত্রিকা

আর আই

Back to top button