ফুটবল

রেকর্ড গড়ে লিগ শেষ করল বসুন্ধরা কিংস

ঢাকা, ২০ সেপ্টেম্বর – চার ম্যাচ হাতে রেখেই প্রিমিয়ার ফুটবল লিগের শিরোপা নিশ্চিত করেছিল বসুন্ধরা কিংস। এবার নিজেদের সর্বোচ্চ পয়েন্টের রেকর্ডের মধ্য দিয়ে আসর শেষ করল তারা। যদিও লিগের শেষটা জয়ে রাঙাতে পারেনি কিংসরা।

সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেডের ম্যাচটি ১-১ ড্র হয়। এই ম্যাচের মধ্য দিয়েই পর্দা নামল ২০২০-২১ মৌসুমের প্রিমিয়ার লিগ আসরের।

২৪ ম্যাচে ২১ জয়, দুই ড্র ও এক হারে ৬৫ পয়েন্ট বসুন্ধরার। ২০১৮-১৯ মৌসুমে প্রথম লিগ শিরোপা জয়ের পথে ২৪ ম্যাচে ২০ জয়, তিন ড্র ও এক হারে ৬৩ পয়েন্ট পেয়েছিল কিংস।

এবারের আসরে ৫২ পয়েন্ট নিয়ে রানার্সআপ আপ হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ৪৭ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে ঢাকা আবাহনী। ৪৪ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে চতুর্থ সাইফ স্পোর্টিং, পঞ্চম চট্টগ্রাম আবাহনী। ৪৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে থেকে লিগ শেষ করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

এদিনের ম্যাচে আত্মঘাতী গোল থেকে শুরুতে এগিয়ে গিয়েছিল আবাহনী। ২৮ মিনিটে নিজেদের জালে বল ঢেলে দেন কিংস ডিফেন্ডার তপু বর্মন। পরে দলের পক্ষে সমতা ফেরানো গোলও করেন তপু।

আসরে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান তারকা রবসন দি সিলভা রবিনিয়ো। ২১ গোল করেছেন তিনি। দেশি ফুটবলাদের মধ্যে কেউ সর্বোচ্চ গোলদাতার তালিকায় সেরা দশে নেই। ১০ গোল করে দেশিদের মধ্যে শীর্ষে আবাহনীর জুয়েল রানা।

সূত্র : দেশ রূপান্তর
এম এস, ২০ সেপ্টেম্বর

Back to top button