ফুটবল

মেসিকে তুলে নেওয়ায় সমালোচিত হয়ে যা বললেন পিএসজি কোচ

ফরাসি লিগ ওয়ানে লিওঁর বিপক্ষে মাউরো ইকার্দির শেষ মুহূর্তের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ল প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। এতে ৬ ম্যাচের সবকটি জিতে লিগের শীর্ষে রয়েছে পিএসজি।

পিএসজির হয়ে ঘরের মাঠে অভিষেক ম্যাচেও গোল-এসিস্ট কিছু পেলেননা আর্জেন্টাইন মহাতারকা। তাই আর্জেন্টাইন এই তারকার জাদু দেখতে আরো অপেক্ষা বাড়লো ভক্তদের। অবশ্য খেলার ৭৫ মিনিটে তাকে মাঠ থেকে তুলে নেন কোচ পচেত্তিনো, যেটা ভালো লাগেনি সবশেষ কোপা আমেরিকার সর্বোচ্চ গোলদাতার।

তখন গোল ব্যবধান ছিল ১-১। এমতাবস্থায় কেন তাকে তোলা হলো, নিয়ে ফুটবলবিশ্বে চলছে আলোচনা আর সমালোচনা। অবশেষে সে বিষয়ে মুখ খুললেন পিএসজির কোচ।

পচেত্তিনো বলেন, ‘অনেক সময় এসব সিদ্ধান্তে ভালো ফল আসে। আর এসব সিদ্ধান্তের জন্যই আমরা ডাগআউটে দাঁড়িয়ে থাকি। এই সিদ্ধান্তগুলো আমাকে নিতেই হবে, সেটাতে শেষ পর্যন্ত ভালো হোক বা না হোক, সেটা আপনার পছন্দ হোক বা না হোক।’

তিনি আরও বলেন, ‘আমার মনে হয়, আমরা সবাই জানি যে আমাদের ৩৫ জনের স্কোয়াডে দারুণ সব ফুটবলার আছে। কেবল ১১ জনই একসঙ্গে খেলতে পারে। এর বেশি খেলানো সম্ভব নয়। মাঠের সিদ্ধান্তগুলো নেওয়া হয় দল ও প্রতিটি খেলোয়াড়ের ভালোর জন্যই।’

সূত্র : সমকাল
এম এস, ২০ সেপ্টেম্বর

Back to top button