ফুটবল

পেশাদার ফুটবলে বেকহ্যামপুত্রের অভিষেক

ম্যানচেস্টার ইউনাইটেড লিজেন্ড ও ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ডেভিড বেকহ্যাম। বাবার রাঙিয়ে দেওয়া পথেই হাঁটা শুরু করলেন তার দ্বিতীয় ছেলে রোমিও বেকহ্যাম। রোববার (১৯ সেপ্টেম্বর) টরমেন্টার বিপক্ষে ফোর্ট লাউডারডেল সিএফের হয়ে পেশাদার ফুটবলে অভিষেক হলো ১৯ বছর বয়সী এই তরুণের।

আরেকটি কথা না বললেই নয়, বেকহ্যাম জুনিয়রের ক্লাবটি তার বাবার যৌথ মালিকানার ক্লাব ইন্টার মিয়ামির রিজার্ভ। মেজর সকার লিগ ফ্র্যাঞ্চাইজিটির একটি অংশ লাউডারডেল। ইউএসএল লিগ ওয়ান ক্লাবের হয়ে এদিন ৭৯ মিনিট খেলেছেন রোমিও। ডিআরভি পিএনকে স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি ড্র হয় ২-২ গোলে।

বাবা ছিলেন ফরোয়ার্ড, ছেলেও একই পজিশনে। টরমেন্টার বিপক্ষে ডান উইংয়ে থেকে খেলেছেন তিনি, যে পজিশনে ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, মিলান ও প্যারিস সেন্ট জার্মেইর হয়ে খেলতেন বেকহ্যাম সিনিয়র।

অবশ্য বাবার মতো প্রথম ম্যাচে ছাপ রাখতে পারেননি রোমিও। ম্যাচ শেষ হওয়ার ১১ মিনিট বাকি থাকতে বদলি উঠে যাওয়ার আগে ১৯ বার বলে পা লাগাতে পেরেছেন। তার সেরা মুহূর্তটি এসেছিল ৫৭তম মিনিটে। ইন্টার মিয়ামি হেড কোচ ফিলের ছেলে হার্ভে নেভিলকে দারুণ একটি ক্রস বানিয়ে দেন তিনি, কিন্তু তার হেড পোস্টের পাশ দিয়ে যায়।

রোমিও মাঠ থেকে উঠে যাওয়ার আগে লাউডারডেল মিচেল কারি ও জর্জে অ্যাকোস্টার গোলে ২-১ এ এগিয়ে ছিল। কিন্তু পরে গোল খেলে ইউএসএল লিগ ওয়ান টেবিলে অষ্টম স্থানে নেমে যায় তারা।

অভিষেকে উচ্ছ্বসিত রোমিও ইনস্টাগ্রামে লিখেছেন, ‘আজ রাতে ফোর্ট লাউডারডেলের হয়ে আমার পেশাদার ফুটবলে অভিষিক্ত হতে পেরে ধন্য। এখন পরের ম্যাচে পুরো মনোযোগ।’ আগামী শনিবার গ্রিনভিলে ট্রায়াম্ফের বিপক্ষে পরের ম্যাচ খেলবে লাউডারডেল।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২০ সেপ্টেম্বর

Back to top button