জাতীয়

নিরপেক্ষ সরকারের জন্য বিএনপির দাবি সংবিধান পরিপন্থী

পটুয়াখালী, ২০ সেপ্টেম্বর – মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, নিরপেক্ষ সরকার বা তত্ত্বাবধায়ক সরকারের জন্য বিএনপির দাবি সংবিধান পরিপন্থী। প্রচলিত আইন অনুযায়ী নির্বাচনের আয়োজন করে নির্বাচন কমিশন। নির্বাচন অনুষ্ঠিত হবে বাংলাদেশের সংবিধানের আলোকে। সংবিধানে নিরপেক্ষ সরকার বা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বলতে কিছু নেই।

সোমবার (২০ সেপ্টেম্বর) বিকেলে কলাপাড়ায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি। এর আগে নদী-উপকেন্দ্রের গবেষণা ভবন, মহীপুরে বিএফডিসি এর নবনির্মিত আলীপুর মৎস্য অবতরণ কেন্দ্র ও মহীপুর মৎস্য অবতরণ কেন্দ্রের উদ্বোধন করেন তিনি।

এসময় তিনি আরও বলেন, গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় অনির্বাচিত সরকারের হাতে রাষ্ট্র ক্ষমতা দেওয়ার কোন বিধান নেই। বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে ক্ষমতায় আসার যে স্বপ্ন দেখে তা সম্ভব নয়। মানুষ ভোট দিবে, ভোটের মাধ্যমে নির্ধারণ হবে কে ক্ষমতায় আসবে।

সকালে পটুয়াখালী সার্কিট হাউসে পৌঁছালে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাড. শাহজাহান মিয়া ও জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২০ সেপ্টেম্বর

Back to top button