নোয়াখালী

কবিরহাটে দুই কাউন্সিলর প্রার্থীর ভোট বর্জন

নোয়াখালী, ২০ সেপ্টেম্বর – নোয়াখালীর কবিরহাট পৌরসভা নির্বাচনের আগে হামলার অভিযোগ এনে দুই কাউন্সিলর প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। ভোট বর্জন করা দুই প্রর্থী হলেন, ৬ নম্বর ওয়ার্ডের পাঞ্জাবি প্রতীকের প্রার্থী মো. হানিফ ও ৯ নম্বর ওয়ার্ডের ডালিম প্রতীকের প্রার্থী মো. আলী জিন্নাহ। রবিবার (১৯ সেপ্টেম্বর) রাতে পৃথক পৃথক সংবাদ সম্মেলন করে তারা নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. হানিফ অভিযোগ করেন, প্রতিদ্বন্দ্বী উটপাখি প্রতীকের প্রার্থী সফি উল্যাহ দুলাল ও তার সমর্থকরা রবিবার রাতে আমার ও বোনের বাড়িতে সশস্ত্র হামলা চালিয়ে ভাঙচুর এবং প্রাণনাশের চেষ্টা চালায়। তাই জীবনের নিরাপত্তার স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

অপরদিকে, ৯ নম্বর ওয়ার্ডের ডালিম প্রতীকের কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, নির্বাচনের দুইদিন আগে থেকে প্রাণনাশের হুমকি পাওয়ায় নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টমাস বড়ুয়া বলেন, নির্বাচনে সহিংসতার বিষয়ে কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে, আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কবিরহাটের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মো. মনিরুল ইসলাম জানান, বিষয়টির খোঁজ নিয়ে দেখবেন।

উল্লেখ্য, কবিরহাট পৌরসভার মেয়র পদে বর্তমান মেয়র জহিরুল হক রায়হান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সেখানে কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া, জেলার হাতিয়ার সাতটি ও সুবর্ণচর উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ চলছে।

সূত্র: বাংলা ট্রিবিউন
এম ইউ/২০ সেপ্টেম্বর ২০২১

Back to top button