ক্রিকেট

দ্বিতীয় অংশের প্রথম ম্যাচ জিতে শুরু ধোনির চেন্নাইয়ের

দুবাই, ২০ সেপ্টেম্বর – করোনার কারণে বন্ধ হয়ে যাওয়া আইপিএল আজ রোববার থেকে সংযুক্ত আরব আমিরাতে আবার শুরু হয়েছে। আইপিএলের দ্বিতীয় পর্ব জয় দিয়ে শুরু করেছে চেন্নাই সুপার কিংস। ২০ রানে হারিয়েছে ছয়বারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা চেন্নাই আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান তোলে। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৩৮ রানের বেশি করতে পারেনি চতুর্থ স্থানে থেকে দ্বিতীয় পর্ব শুরু করা মুম্বাই ইন্ডিয়ান্স। তাতে ২০ রানের দারুণ এক জয় পায় মাহেন্দ্র সিং ধোনির দল।

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে চেন্নাই। ৮ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। সমান ম্যাচ থেকে সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে দিল্লি ক্যাপিটালস।

টস জিতে ব্যাট করতে নামা চেন্নাইর শুরুটা অবশ্য ভালো হয়নি।২৪ রান তুলতেই তারা হারিয়ে বসে ৪ উইকেট। একে একে সঙ্গী হারালেও রুতুরাজ গায়কোয়াড় সেট হয়ে যান। এরপর খেলেন অপরাজিত ৮৮ রানের অনবদ্য ইনিংস। যেটা তিনি ৫৮ বলে ৯টি চার ও ৪ ছক্কায় করেন। তার ৮৮, জাদেজা ২৬, ব্র্যাভোর ২৩ রানের ভর করে শেষ পর্যন্ত চেন্নাই ১৫৮ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করে।

বল হাতে মুম্বাইর নেন ট্রেন্ট বোল্ট, অ্যাডাম মিলিন ও জাসপ্রিত বুমরাহ ২টি করে উইকেট নেন।

১৫৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মু্ম্বই। তাতে প্রয়োজনীয় রান রেট থেকে পিছিয়ে পড়তে থাকে তারা। এক সময় ওভার প্রতি রান রেট ১৫ এর উপরে চলে যায়। শেষ ওভারে জয়ের জন্য ২৪ রান প্রয়োজন ছিল। কিন্তু আরও ২টি উইকেট হারিয়ে ৪ রানের বেশি নিতে পারেনি। তাতে শেষ পর্যন্ত আর জয়ও পাওয়া হয়নি ছয়বারের চ্যাম্পিয়নদের।

ব্যাট হাতে মুম্বাইর তিওয়ারি ৫০, ডি’কক ১৭, আনমোলপ্রীত ১৬, পোলার্ড ১৫ ও মিলনে ১৫ রান করেন। বল হাতে ৩টি উইকেট নেন ব্র্যাভো। ২টি উইকেট নেন দীপক চাহার। আর ১টি করে উইকেট হ্যাজেলউড ও শার্দুল ঠাকুর।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২০ সেপ্টেম্বর

Back to top button