ক্রিকেট

দীর্ঘদিন পর শের-ই-বাংলায় ফিরে স্মৃতিকাতর মাশরাফি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর – মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সবুজ ঘাসে পা ফেলে স্মৃতিকাতর হয়ে পড়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। যেখানে বহুবার প্রতিপক্ষের উইকেট নিয়ে দলকে ভাসিয়েছেন উল্লাসে, নেতৃত্ব দিয়ে এনে দিয়েছেন জয়। মাঠের সবুজ ঘাসে জড়িয়ে আছে তার কত শত স্মৃতি, স্মৃতিকাতর না হয়ে উপায় আছে?

দীর্ঘদিন পর শের-ই-বাংলায় পা ফেলে মাশরাফিও তাই হারিয়ে গেছেন স্মৃতির তেপান্তরে। শনিবার (১৮ সেপ্টেম্বর) মাশারাফি তার দুই সন্তানকে নিয়ে হোম অব ক্রিকেটে ঘুরতে আসেন। বিকেলে সাড়ে ৪টার দিকে এসে থাকেন প্রায় ২ ঘণ্টার মতো।

মাঠে থাকা অবস্থায় দুটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দিয়ে নিজের অনুভূতি প্রকাশ করেন। একটি ছবিতে দেখা যায়, এক হাতে স্মার্টফোন নিয়ে মনোযোগের সঙ্গে নিচের দিকে তাকিয়ে আছেন। আরেকটিতে দেখা যায় দুই সন্তানের সঙ্গে পোজ দিতে।

ক্যাপশনে মাশরাফি লেখেন, ‘দীর্ঘদিন পর, যেখানে আমার পরিচয়। সতেজ অনুভূতি হচ্ছে, মনের মধ্যে অনেক স্মৃতি ঘুরপাক খাচ্ছে।’

মাশরাফি ফেসবুকে পোস্ট দেওয়ার পর মুহূর্তের মধ্যে তা ছড়িয়ে পড়ে। মাত্র ২৭ মিনিটে ২২ হাজার লাইক, প্রায় দেড় হাজার মন্তব্য ও ১৪১ বার শেয়ার হয়। তবে পোস্ট করার আধঘণ্টা পার না হতেই তা মুছে দেন।

শের-ই-বাংলায় কোনো খেলা নেই, নেই কোনো অনুষ্ঠানও। কিন্তু মাশরাফির হঠাৎ আগমন কেন? তার সঙ্গে মাঠে থাকা একজন জানিয়েছেন, এমনিতেই সময় কাটানোর জন্য দুই সন্তানকে নিয়ে মাঠে আসেন মাশরাফি। অন্য কোনো কাজ ছিল না তার।

মাশরাফি সর্বশেষ বল হাতে দৌড়েছেন এই শের-ই-বাংলাতেই। ২০২০ সালের ১৮ ডিসেম্বর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে খেলেছিলেন জেমকন খুলনার হয়ে, গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে। এরপর আর মাঠে নামেননি তিনি।

২০২০ সালের ৬ মার্চ অধিনায়ক হিসেবে বিদায়ী ম্যাচ খেলেছিলেন মাশরাফি। জিম্বাবুয়ের বিপক্ষে ওই ওয়ানডের পর আর দেখা যায়নি লাল-সবুজের জার্সিতে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৯ সেপ্টেম্বর

Back to top button