জাতীয়

বিমানবন্দরে ৩-৪ দিনের মধ্যে করোনা পরীক্ষার ল্যাব

ঢাকা, ১৯ সেপ্টেম্বর – বিমানবন্দরে প্রবাসীদের জন্য করোনার নমুনা পরীক্ষার আরটি-পিসিআর ল্যাব আগামী তিন-চার দিনের মধ্যে চালু হবে বলে জানিয়েছে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। শনিবার সন্ধ্যায় মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার বিকেল ৪টায় প্রবাসীকল্যাণমন্ত্রী ইমরান আহমদ এবং সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার পার্কিং ইয়ার্ডে আরটি-পিসিআর ল্যাব স্থাপনের স্থান পরিদর্শন করেছেন। এ সময় উপস্থিত ছিলেন- বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান মো. মফিদুর রহমান এবং জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম উপস্থিত ছিলেন।

ল্যাব স্থাপনের বিষয়টি নিশ্চিত করে বেবিচক চেয়ারম্যান প্রবাসীকল্যাণমন্ত্রীকে বলেন, ল্যাব স্থাপনের জন্য নির্বাচিত একটি ডায়াগনস্টিক সেন্টার নির্ধারিত স্থানে মোবাইল ল্যাব স্থাপন করে শিগগিরই করোনা পরীক্ষা শুরু করবে।

ল্যাব স্থাপনের জায়গা দেখার পর বিমানবন্দরে স্থাপিত প্রবাসীকল্যাণ ডেস্ক পরিদর্শন ও প্রবাসী কর্মীদের জন্য প্রদেয় সেবা কার্যক্রম তদারক করেন প্রবাসীকল্যাণমন্ত্রী ও সচিব। এর আগে গত বুধবার বিমানবন্দরে ল্যাব স্থাপনের জন্য সাতটি বেসরকারি প্রতিষ্ঠানকে অনুমতি দেয় সরকার।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ১৯ সেপ্টেম্বর

Back to top button