বলিউড

টাকার জন্য যা করেন অমিতাভ বচ্চন

মুম্বাই, ১৮ সেপ্টেম্বর – বলিউড সিনেমায় অভিনয় করে ‘শাহেনশাহ’ খেতাব পেয়েছেন। ভারতীয় সিনেমা পাড়ার সবাই তাকে চেনেন ‘বিগ বি’ বলে। তিনি অমিতাভ বচ্চন।

সিনেমার পাশাপাশি শো-বিজের বিভিন্ন মাধ্যমে তার সরব পদচারণা। তার সঞ্চালনায় ‘কৌন বনেগা ক্রোড়পতি’ দর্শকমহলে দারুণ জনপ্রিয়তা পেয়েছে। বিভিন্ন পণ্যের প্রচারণায় প্রায়ই ক্যামেরার সামনে দাঁড়ান তিনি। তবে তার পান মসলার বিজ্ঞাপন নিয়ে কম সমালোচনা হয়নি। এ নিয়ে সোশ্যাল মিডিয়াতেও ট্রলিংয়ের শিকার হয়েছেন এই অভিনেতা।

ফেসবুকে একটি পোস্টে অমিতাভ বচ্চন লিখেছেন, ‘আমি ঘড়ি কিনে হাতে বাঁধলাম, সময় আমার পিছনে পড়ে গেল।’ তার সেই পোস্টের নিচে পান মসলার বিজ্ঞাপন নিয়ে টপ্পনী কেটে একজন লিখেছেন, ‘ধন্যবাদ স্যার, শুধু একটা কথা জিজ্ঞেস করার ছিল- আপনাকেও পান মসলার বিজ্ঞাপন দিতে হল, তাহলে আপনার সঙ্গে এই গুপিদের মধ্যে পার্থক্য কি?’

একের পর এক সমালোচনায় হাঁপিয়ে উঠেছেন অমিতাভ বচ্চন। টানা সমালোচনার জবাবে টুইটারে ‘বিগ বি’ লিখেছেন, ‘আমি ক্ষমা চাইছি। যদি কেউ কোনো ব্যবসায় উন্নতি করে, তাহলে কেউ যেন এটা না মনে করেন যে, আমরা কেন তার সঙ্গে যুক্ত হচ্ছি! হ্যাঁ, সেখানে যদি কোনও ব্যবসা হয়, তাহলে তারমধ্যে আমাদেরও ব্যবসার কথা ভাবতে হবে। এখন আপনার মনে হচ্ছে, এই কাজটি আমার করা উচিত ছিল না। কিন্তু এটি করে আমিও টাকা পাই। অনেক মানুষ, যারা এই শিল্পে কাজ করছে, যারা কর্মচারী, তারাও কাজ পায় এবং টাকাও পায়। আমি আপনাকে সম্মানের সাথে শুভেচ্ছা জানাচ্ছি।’

প্রসঙ্গত, এর আগে অজয় দেবগণকেও পান মসলার বিজ্ঞাপনে দেখা গেছে। অমিতাভ বচ্চন ছাড়াও শাহরুখ খান, সালমান খান, রণবীর সিং-এর বেশকিছু বিজ্ঞাপন নিয়েও বিতর্ক হয়েছে।

এম এস, ১৮ সেপ্টেম্বর

Back to top button