ক্রিকেট

আইসিসিতে বিচার চাইবেন পিসিবি চেয়ারম্যান

ইসলামাবাদ, ১৮ সেপ্টেম্বর – দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তান সফর করছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। কিউইরা পাকিস্তানে শেষবার সিরিজ খেলেছিল ২০০৩ সালে। তবে ১৮ বছর পর তিনটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফর করছিল নিউজিল্যান্ড। কিন্তু নিরাপত্তা ইস্যুতে নিউজিল্যান্ড সরকার কিউই দলকে পাকিস্তান সফর বাতিলের নির্দেশ দিয়েছে। নিউজিল্যান্ড সরকার এবং এনজেডসি নিরাপত্তা উপদেষ্টাদের পরামর্শের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এই ঘটনায় মুহূর্তেই ক্ষোভে ফুঁসছে গোটা পাকিস্তান ক্রিকেট অঙ্গন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে সাবেক ও বর্তমান খেলোয়ারেরা জানিয়েছেন প্রতিক্রিয়া। পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা ইতোমধ্যে বিষয়টি নিয়ে আইসিসি পর্যন্ত যাওয়ার হুমকি দিয়ে রেখেছেন।

পাকিস্তানের ক্রিকেট বোর্ডের নবনির্বাচিত চেয়ারম্যান রমিজ রাজা টুইট করে বলেন, অনেক পাগলাটে একটা দিন গেল! সমর্থক ও আমাদের খেলোয়াড়দের জন্য খুব খারাপ লাগছে। নিরাপত্তা হুমকির ব্যাপারে একপক্ষীয় সিদ্ধান্ত নিয়ে এভাবে সফর থেকে সরে যাওয়া খুবই হতাশাজনক। বিশেষ করে যখন (হুমকির ব্যাপারে পাকিস্তানকে) কোনো কিছু না জানিয়েই তা করা হলো। আইসিসির দরবারে নিউজিল্যান্ড আমাদের জবাব পাবে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৮ সেপ্টেম্বর

Back to top button