জাতীয়

ডেঙ্গুতে সতেরো দিনে গেল ১১ প্রাণ

ঢাকা, ১৭ সেপ্টেম্বর – চলতি মাসের ১৭ দিনে চার হাজার ৮৭২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর এ মাসেই ১১ জনের প্রাণ নিয়েছে মশাবাহিত এই রোগ। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোর রুম এ তথ্য জানিয়েছে।

কন্ট্রোল রুম জানায়, গত ২৪ ঘণ্টায় (১৬ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ১৭ সেপ্টেম্বর সকাল ৮টা) সারাদেশে আরও ১৬৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকা বিভাগে আছেন ১৪০ জন আর ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি আছেন ২৩ জন।

নতুন আক্রান্ত ১৬৩ জন নিয়ে চলতি বছরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ২২৮ জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৫৭ জনের মৃত্যু হয়েছে।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ১৯১ জন রোগী ভর্তি আছেন। তাদের মধ্যে, ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৮৮ জন ও দেশের অন্যান্য বিভাগগুলোতে ২০৩ জন রোগী ভর্তি আছেন।

চলতি মাসে এ পর্যন্ত মোট চার হাজার ৮৭২ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, আগস্ট মাসে সাত হাজার ৬৯৮ জনের, জুলাই মাসে ২ হাজার ২৮৬ জনের, জুন মাসে ২৭২ জনের এবং মে মাসে ৪৩ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে।

কন্ট্রোল রুম জানায়, চলতি বছর মোট ১৫ হাজার ২২৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ১৩ হাজার ৯৮০ জন। এ বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে ৫৭ জনের মৃত্যু হয়েছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/১৭ সেপ্টেম্বর ২০২১

Back to top button