সংগীত

নজর কেড়েছে ‘মানিকে মাগে হিঠে’র বাংলা ভার্সন (ভিডিও)

কলকাতা, ১৭ সেপ্টেম্বর – ‘মানিকে মাগে হিঠে’— সিংহলী ভাষার এই গান এখন মানুষের মুখে মুখে। নেট দুনিয়ায় ভাইরাল গানটির মাধ্যমে রাতারাতি পরিচিতি পেয়েছেন শ্রীলঙ্কার ইয়োহানি দে সিলভা। এরপর গানটি অনেকে কণ্ঠে তুলেছেন। সিংহলী ভাষা থেকে বাংলা ভাষায় অনুবাদ করেও তৈরি হয়েছে গান। তবে কলকাতার শিল্পী অর্পন চক্রবর্তীর গাওয়া ‘সুকুমারী’ শিরোনামের বাংলা ভার্সনটি মুগ্ধ করছে শ্রোতাদের।

‘তোর মনের গহীন গানে/ কাজল কালো নয়ন জানে/ আমি কী যে করি/ প্রেমের জালে জড়িয়ে এখন/ মন বেহায়া হলো কখন/ আমি তা বুঝিনি’—এমন কথামালায় গানটি বাংলা ভাষায় সাজিয়েছেন অর্পন চক্রবর্তী নিজেই। গানে র‌্যাপ গেয়েছেন ও লিখেছেন সিজি। অর্পনের এই গানে বাংলার মাটির সোঁদা-গন্ধ খুঁজে পেয়েছেন শ্রোতারা।

হিন্দুস্তান টাইমসকে অর্পণ চক্রবর্তী বলেন—‘এই গানের টিউনটা আমার খুব ভালো লাগে, একেবারে প্রেমে পড়ে যাই। কিন্তু গানের ভাষা তো বুঝতে পারিনি। এরপর গানের অর্থ সার্চ করে গানের মূল ভাবটা বোঝবার চেষ্টা করি এবং জানতে পারি এটা প্রেমের গান। তবে গানের কথা লেখার ক্ষেত্রে কোনোরকম অনুকরণ নয়, নিজস্বতা বজায় রেখেছি।’

এ গান নিয়ে নির্মিত হয়েছে মিউজিক ভিডিও। যা অন‌্যমাত্রা যোগ করেছে। গানের কথা, সুর, গায়কি যেমন প্রশংসা কুড়াচ্ছে তেমনি নির্মিত ভিডিও নিয়ে ভূয়সী প্রশংসা করছেন নেটিজেনরা। গানটির মিউজিক ভিডিওর ক্রিয়েটিভ ডিরেক্টরের ভূমিকা পালন করেছেন অর্পনের স্ত্রী আরজে মানালি। এর মূল ভাবনা এবং চিত্রনাট্যও তার তৈরি।

এন এইচ, ১৭ সেপ্টেম্বর

Back to top button