কুষ্টিয়া

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় তিনজনের মৃত্যু, শনাক্ত ৪৮

কুষ্টিয়া, ১৭ সেপ্টেম্বর- কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছিল।

আজ শুক্রবার সকাল ৯টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মৃত্যুর পাশাপাশি রোগী ভর্তির চাপও আগের চেয়ে কিছুটা কমেছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত ৬১ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ৩০ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরো ৩১ জন।

এদিকে, কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৩১৪টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৫ দশমিক ২৮ ভাগ। এ পর্যন্ত কুষ্টিয়া জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ২২৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ হাজার ১৩৩ জন। এখন পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৭৫৫ জন।

নতুন করে শনাক্ত ৪৮ জনের মধ্যে কুষ্টিয়া সদরে ২১ জন, কুমারখালী উপজেলায় ৭ জন, দৌলতপুর উপজেলায় ২ জন, ভেড়ামারা উপজেলায় ৯ জন, মিরপুর উপজেলায় ৪ জন এবং খোকসা উপজেলায় ৫ জন। বর্তমানে কুষ্টিয়া জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩৪১ জন। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৩০০ জন। আর হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৪১ জন।

সূত্রঃ বিডি প্রতিদিন

আর আই

Back to top button