ক্রিকেট

আফ্রিদির জার্সি পেয়ে গর্বিত আফ্রিদি

ইসলামাবাদ, ১৭ সেপ্টেম্বর – গুঞ্জন শোনা যাচ্ছিলো, পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহিদ আফ্রিদির জামাই হতে চলেছেন দেশটির তরুণ পেসার শাহিন শাহ আফ্রিদি। গুঞ্জনের ডালপালা ছড়ানোর আগে শহিদ আফ্রিদি নিজেই আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন, তার বড় মেয়েকে বিয়ে করবেন শাহিন আফ্রিদি।

বিয়ের দিনক্ষণ এখনও ঠিক হয়নি। তবে চলতি বছরই বাগদান সেরে রাখা হবে বলে জানিয়েছিলো দুই পরিবার। তার আগে জাতীয় ক্রিকেট দলে হবু শ্বশুরের জার্সি পেয়ে গেলেন তরুণ শাহিন আফ্রিদি। যা পেয়ে বেজায় খুশি ২১ বছর বয়সী শাহিন। পাশাপাশি এর দায়িত্ব সম্পর্কেও ওয়াকিবহাল তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে আজ থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে শহিদ আফ্রিদির ১০ নম্বর জার্সিটি পরেই খেলবেন শাহিন। অভিষেকের পর থেকে এতদিন ধরে তার জার্সি নম্বর ছিলো ৪০; এখন থেকে ক্যারিয়ারের সামনের দিনগুলোতে হয়তো ১০ নম্বর পরেই খেলতে দেখা যাবে তাকে।

হবু শ্বশুরের জার্সি পেয়ে আপ্লুত শাহিন টুইটারে লিখেছেন, ‘এটা স্রেফ একটা জার্সি নম্বরের চেয়ে অনেক বেশি কিছু। এই জার্সি সততা, নিষ্ঠা ও পাকিস্তানের প্রতি গভীর ভালোবাসার প্রতীক। লালার (শহিদ আফ্রিদি) ১০ নম্বর জার্সি পরে আমি এখন পাকিস্তানের হয়ে খেলবো। আমি কৃতজ্ঞ এবং সম্মানিত বোধ করছি। শুধুই পাকিস্তান।’

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি পাঁচ সন্তানের জনক। তার পাঁচ মেয়ের নাম হলো আকসা, আনসা, আজওয়া, আসমারা ও আরওয়া। এদের মধ্যে ২০ বছর বয়সী আকসা সবার বড়। তিনিই শাহিন আফ্রিদির স্ত্রী হতে চলেছেন।

এদিকে শাহিন আফ্রিদির বয়স এখন ২১। তিনি ২০১৮ সালের এপ্রিলে টি-টোয়েন্টি খেলার মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে নাম লেখান। একই বছরের ডিসেম্বরে সুযোগ পান টেস্ট ক্রিকেটেও। এখনও পর্যন্ত আন্তর্জাতিক অঙ্গনে ৭৭ ম্যাচে ১৬১ উইকেট শিকার করেছেন শাহিন, নিজেকে পরিণত করেছেন দলের অবিচ্ছেদ্য অংশে।

সূত্র : জাগো নিউজ
এম এস, ১৭ সেপ্টেম্বর

Back to top button