ঢালিউড

মিথিলার বিরুদ্ধে নির্মাতার অভিযোগ, ফেসবুক জুড়ে প্রতিবাদ

ঢাকা, ১৬ সেপ্টেম্বর – এবার চুপ থাকলেন না নির্মাতা অনন্য মামুন। জনপ্রিয় মডেল-অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলার বিরুদ্ধে সংবাদ সম্মেলন ডেকে পুরো অভিযোগ তুলে ধরবেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এমনই ইঙ্গিত দিয়েছেন এই নির্মাতা।

তার ভাষ্য, কোনো ভাবেই মাথা ঠান্ডা রাখতে পারলাম না। অনেক হয়েছে… এবার সময় এসেছে সত্যিটা বলার। কোনো দিন কাউকে নিয়ে বলিনি… এবার বলব।

শুধু নির্মাতাই নয়, তার সঙ্গে কণ্ঠ মিলিয়ে অনেক শিল্পী-কুশলীরাও এই প্রতিবাদে অংশ নিচ্ছেন। এবং তারাও মিথিলার বিরুদ্ধে কথা বলতে চান। যদিও এর বেশিরভাগ শিল্পীই সদ্য শুটিং শেষ হওয়া ‘অমানুষ’ টিমের। মূলত এই সিনেমার কলা-কুশলীরাই ‘মিথিলার বিরুদ্ধে মুখ খোলার কথাটি বলছেন। আর মামুন অনুসারীরাই ‘হোক প্রতিবাদ’ হ্যাশট্যাগ দিয়ে কথাগুলো ভাইরাল করেছে নেটদুনিয়ায়।

কি এমন অভিযোগ মিথিলার বিরুদ্ধে? জানতে চাইলে এই নির্মাতা বলেন, ‘এসব কথা ফোনে বলা যাবে না। অনেক অন্যায় করেছেন তিনি (মিথিলা) আমাদের সঙ্গে। আমি সিদ্ধান্ত নিয়েছি ২০ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করে পুরো ঘটনা তুলে ধরবো।’

এই সিনেমার আরেক অভিনেতা আর এ রাহুলও নির্মাতার সঙ্গে সুর মিলিয়ে পোস্ট করেছেন, ‘এতদিন সবাই চুপ ছিলাম! মানুষের মতো হলেও কিন্তু সবাই মানুষ হয় না। আমাদের ডিরেক্টর মামুন ভাই যেহেতু মুখ খুলেছে, তাই আমিও কিছু বলব… জাস্ট ওয়েট!’

এদিকে ‘অমানুষ’ সিনেমায় বনদস্যুর চরিত্রে অভিনয় করেছেন নিরব, রাশেদ মামুন অপু প্রমুখ। আর মিথিলাকে দেখা যাবে বিদেশফেরত বাংলাদেশির চরিত্রে। যিনি মূলত বাংলাদেশের সৌন্দর্য নিয়ে একটি তথ্যচিত্র নির্মাণ করতে জলে-জঙ্গলে যান। সেখানে গিয়ে ডাকাত নিরব-অপুদের খপ্পরে পড়েন।

মিথিলা এখন অবস্থান করছেন ভারতে। ঢাকার ‘অমানুষ’ দিয়ে সিনেমায় অভিষেক হলেও সেখানে তিনি ব্যস্ত ওপার বাংলার তিনটি সিনেমার কাজে! সঙ্গে তো সংসার, সন্তান, অফিসের ব্যস্ততা থাকছেই।

প্রশ্ন উঠেছে, প্রথম সিনেমার শুটিং শেষ করলেও বাকি রয়েছে ডাবিং। তবে কি ‘অমানুষ’র ডাবিংয়ে মিথিলার অসহযোগিতার কোনো অভিযোগ! নাকি আরও গভীর কিছু! নাকি সিনেমার প্রচারণা!

নির্মাতার কি এমন অভিযোগ জানতে যোগাযোগ করা হয় মিথিলার সঙ্গে। তিনি বলেন, ‘বলুক আর না বলুক, সত্য চাপা থাকে না। বের হয়ে আসবেই। সবাই শিল্পীদের পাশে থাকুন, ভালো সিনেমার সঙ্গে থাকুন। আপাতত আমার এটুকুই অনুরোধ।’

এন এইচ, ১৬ সেপ্টেম্বর

Back to top button