ফুটবল

রড্রিগোর গোলে জয়ে শুরু রিয়াল মাদ্রিদের

জয় দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরু করেছে রিয়াল মাদ্রিদ। বুধবার ডি গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ইটালির ইন্টার মিলানকে ১-০ গোলে হারিয়েছে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা। খেলার একেবারে শেষ সময়ে একমাত্র গোলটি করেন রড্রিগো গোয়েস। ম্যাচের বেশিরভাগ সময়ই রিয়াল ছিল সাদা-মাটা। বেশি সুযোগ সৃষ্টি করে স্বাগতিক ইন্টারই। কিন্তু তারা সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় এবং রড্রিগো দারুণ একটি গোল করে পূর্ণ পয়েন্ট পাইয়ে দেন রিয়াল মাদ্রিদকে।

রিয়াল মাদ্রিদ সর্বশেষ ম্যাচ খেলা একাদশে মাত্র একটি পরিবর্তন আনেন। ইডেন হ্যাজার্ডের পরিবর্তে একাদশে সুযোগ পান লুকাস ভাজকেজ। এছাড়া ডেভিড অ্যালাবাকে খেলানো হয় লেফট ব্যাক পজিশনে। নাচো ফার্নান্ডেজ খেলেন সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে।

শুরুর দিকে ইডেন জেকো এবং লটারো মার্টিনেজের শট বাঁচিয়ে দেন রিয়ালের গোলরক্ষক থিবো কর্তোয়া। এছাড়া ক্যাসেমিরোর দূরপাল্লার শট লাগে পোস্টে। ইন্টার চাপ বজায় রেখেই খেলতে থাকে এবং সুযোগ সৃষ্টি করে। কিন্তু রিয়ালের গোলরক্ষক কর্তোয়া ছিলেন অজেয়। জেকো এবং ব্রজোভিচের শট বাঁচিয়ে দেন তিনি।

লুকাস ভাজকেজের জায়গায় নামানো হয় রড্রিগোকে। রিয়ালে হয়ে কেবল ভাল খেলেন ভিনিসিয়ুস। তিনি চেষ্টা করেও খুব বেশি সুযোগ তৈরি করতে পারেননি। খেলার দশ মিনিট বাকি থাকতে লুকা মড্রিচকে তুলে নামানো হয় এডোয়ার্ড কামাভিঙ্গাকে। তার পরেও আলোচনায় থাকেন ভিনিসিয়ুস। তিনি মিলান স্কিরিনিয়ারের শট ব্লক না করলে স্বাগতিকরা এগিয়ে যেতে পারতো।

শেষ দিকে মাদ্রিদের চেষ্টা ফল আনে ৯০ মিনিটের সময়ে। ফেডে ভালভার্দের পাস কামাভিঙ্গা পেয়ে দেন রড্রিগোকে এবং তিনি ভলির সাহায্যে গোল করে নাটকীয় জয় এনে দেন সফরকারীদের।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৬ সেপ্টেম্বর

Back to top button