জানা-অজানা

বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত ফের বেড়েছে

ঢাকা, ১৬ সেপ্টেম্বর – একদিনের ব্যবধানে বিশ্বে আবারও বেড়েছে করোনায় মৃত্যু ও শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে ১০ হাজার ২০০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় শুরু থেকে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৬ লাখ ৭২ হাজার ৩৭৮ জনের।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ৬২ হাজার ৪৮৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২২ কোটি ৭২ লাখ ২১ হাজার ৭৩৬ জন।

করোনায় আক্রান্ত ও শনাক্তের দিক দিয়ে শীর্ষে থাকা দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৪ হাজার ৫০৯ জন। মৃত্যু হয়েছে ২২৮২ জনের।

মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ৭৯৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ১৪ হাজার ৭৮০ জন।

করোনায় শনাক্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৩৬১ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ৪৩২ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এন এইচ, ১৬ সেপ্টেম্বর

Back to top button