অন্যান্য

পদক ধরে রাখার মিশনে যুক্তরাষ্ট্র যাচ্ছেন রোমান

ঢাকা, ১৬ সেপ্টেম্বর – ১৯ সেপ্টেম্বর থেকে যুক্তরাষ্ট্রে শুরু হতে যাচ্ছে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপ। অংশ ‍নিচ্ছে বাংলাদেশ দল। বুধবার ভিসা মিলেছে কোচ ও খেলোয়াড়দের। শুধু সহকারী কোচ জিয়াউর রহমানের ভিসা মিলেনি। বৃহস্পতিবার ভোর ৪টায় ঢাকা ছাড়ার কথা রোমান সানা-দিয়া সিদ্দিকীদের।

এই বিশ্ব চ্যাম্পিয়নশিপ রোমানের জন্য বিশেষ কিছু। ২০১৯ সালে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে প্রথম ব্রোঞ্জ পদক পেয়ে টোকিও অলিম্পিকে সরাসরি জায়গা করে নিয়েছিলেন তিনি। এরপর আর কোনও বিশ্ব চ্যাম্পিয়নশিপ হয়নি।

এবার তাই যুক্তরাষ্ট্রে পদক ধরে রাখার মিশন তার। যদিও রোমান সংবাদমাধ্যমকে বলেছেন, ‘বিশ্ব চ্যাম্পিয়নশিপ সবসময়ই কঠিন। অলিম্পিকের পরই সবচেয়ে বড় প্রতিযোগিতা। এখানে পদক জিততে বা ধরে রাখতে হলে আমাকে কঠিন লড়াই করতে হবে। আমি সর্বোচ্চটা দিয়েই চেষ্টা করবো।’

রোমানের সঙ্গে দিয়া সিদ্দিকীসহ যাচ্ছেন আরও চার আর্চার। অংশ নেবেন রিকার্ভ ছেলেদের একক, ছেলেদের দলগত, নারী একক, মিশ্র দ্বৈত ও কম্পাউন্ড এককে।

কোচ হিসেবে যাচ্ছেন জার্মানির মার্টিন ফ্রেডরিক। দল তিনি আশাবাদী, ‘আমরা ভোরেই যুক্তরাষ্ট্র যাচ্ছি। আশা করছি ভালো ফল হবে। আর্চাররা চেষ্টা করবে ভালো কিছু করার।’

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ১৬ সেপ্টেম্বর

Back to top button