জাতীয়

৪ ঘণ্টার রুদ্ধধার বৈঠক নিয়ে মুখ খুললেন ফখরুল

ঢাকা, ১৬ সেপ্টেম্বর – নিজ দলের নেতাদের পর সরকারবিরোধী বিভিন্ন রাজনৈতিক দলের সাথেও সংলাপ করবে বিএনপি। বুধবার রাতে বিএনপির সিনিয়র নেতাদের সাথে বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে এ কথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দলীয় সূত্রে জানা যায়, ধারাবাহিক বৈঠকের দ্বিতীয় দিনে বিকেল সাড়ে ৩টা থেকে রাতে সাড়ে ১১ টা পর্যন্ত দলের মধ্য সারির নেতাদের সঙ্গে রুদ্ধধার বৈঠক করে বিএনপি। প্রথম দিন দলের ভাইস চেয়ারম্যান ও দলের চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্যদের মতামত জেনেছে দলটি। সাড়ে ৪ ঘণ্টার ওই বৈঠকে ২৮ জন নেতা আগামী নির্বাচন ও দলের করণীয় বিষয়ে মতামত দেন।

এ ব্যাপারে বিএনপি মহাসচিব বলেন, মঙ্গলবার আমরা দলের ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টাদের সঙ্গে মতবিনিময় করেছি। বুধবার সম্পাদকমন্ডলীর সাথে সভা হয়েছে। বৃহস্পতিবার দলের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সাথে হবে। এরপরে আমরা বিভিন্ন সংগঠনের সাথেও রাজনৈতিক বিষয়ে ও বর্তমান পরিস্থিতি সম্পর্কে আলোচনা করব।

মির্জা ফখরুল আরও জানান, বিএনপির নির্বাহী কমিটির সদস্যদের সাথেও বৈঠক হতে পারে। তবে এটা এখনো সিদ্ধান্ত হয়নি। আগামী শনিবার দলের স্থায়ী কমিটির সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

প্রসঙ্গত, দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক কর্মকৌশল ঠিক করার লক্ষ্যে নেতাদের মতামত জানতে গত মঙ্গলবার থেকে এই ধারাবাহিক বৈঠক শুরু হয়েছে। বৃহস্পতিবার এই বৈঠক শেষ হবে। দ্বিতীয় দিনের বৈঠকে দলের যুগ্ম মহাসচিব-সাংগঠনিক সম্পাদক-সহ সম্পাদক মিলে ১২০ জন নেতা উপস্থিত ছিলেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৬ সেপ্টেম্বর

Back to top button