ফুটবল

চ্যাম্পিয়নস লিগে মেসির দ্বিতীয় অধ্যায় শুরু

এমন মুহূর্ত আসতে পারে, কখনও কল্পনায় এসেছিল! বার্সেলোনার সঙ্গে ১৪৯ ম্যাচ, ১২০ গোল, ৪১ অ্যাসিস্ট ও চারটি ফাইনাল খেলে লিওনেল মেসি ১৮তম চ্যাম্পিয়নস লিগ খেলতে মাঠে নামছেন, কিন্তু এবার অন্য ক্লাবে। বুধবার বেলজিয়ামে প্যারিস সেন্ট জার্মেইর জার্সিতে প্রথমবার একাদশে ঢুকছেন তিনি। তার সঙ্গে নেইমার ও কিলিয়ান এমবাপ্পেরকে নিয়ে ইউরোপ সেরার প্রতিযোগিতায় ভয়ঙ্কর আক্রমণভাগের অভিযাত্রা শুরু হচ্ছে। প্রতিপক্ষ ক্লাব ব্রুগ।

মৃত্যুকূপ ‘এ’ গ্রুপে পিএসজির অন্য দুই প্রতিপক্ষ গতবারের ফাইনালিস্ট ম্যানচেস্টার সিটি ও আরবি লাইপজিগ। বুধবার রাতে বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় চার দল মুখোমুখি হচ্ছে। ম্যাচ দুটি সরাসরি সম্প্রচার করবে সনি টেন ১ ও সনি টেন ২।

চ্যাম্পিয়নস লিগে ৫০ বছরের ইতিহাসে গত বছর প্রথমবার ফাইনালে ওঠার পরও শিরোপা ছুঁয়ে দেখা হয়নি পিএসজির। গত আসরে বিদায় নেয় সেমিফাইনালে। তাতে স্বপ্ন আরও বড় হতে শুরু করেছে পিএসজির, এবার তা বাস্তব করার পালা। ফরাসি লিগ ওয়ানের চেয়ে ইউরোপ সেরার প্রতিযোগিতাই এখন তাদের কাছে সবচেয়ে বড় আকর্ষণ। আর এই উদ্দেশ্যেই বিশ্বকে তাক লাগিয়ে লিওনেল মেসিকে নিয়ে এসেছে তারা। লক্ষ্য একটাই- চ্যাম্পিয়নস লিগ জেতা। জার্সি বদলে গেলেও আর্জেন্টাইন ফরোয়ার্ডের চাওয়াও একই। নতুন আশাকে সঙ্গী করে ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের মিশন শুরু হচ্ছে লিগ ওয়ান ক্লাবের।

সবার মতো এই ম্যাচ নিয়ে রোমাঞ্চিত পচেত্তিনো। কারণ মেসি, নেইমার ও এমবাপ্পে একসঙ্গে নামবেন। আর্জেন্টাইন কোচ বললেন, ‘মেসি, নেইমার ও এমবাপ্পে, একসঙ্গে? আমিও এই উত্তেজনায় যোগ দিচ্ছি, আমি তো অন্যদের মতোই। তাদের একসঙ্গে খেলতে না দেখা হবে পাগলামি। এই ম্যাচে কি আমরা তাদের একসঙ্গে দেখব? সম্ভবত, হ্যাঁ।’

দুই বছর আগে ব্রুগের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ খেলেছিল পিএসজি। ওই ম্যাচে এমবাপ্পের হ্যাটট্রিকে ৫-০ গোলে জিতেছিল ফরাসি জায়ান্টরা। এবার তার সঙ্গে মেসি ও নেইমার গোলের পসরা সাজাবেন কি না, তাই দেখার অপেক্ষা। তবে পচেত্তিনো প্রতিপক্ষকে নিয়ে সতর্ক, ‘মনোযোগ একদম সরানো যাবে না। আমাদের প্রতিপক্ষের জন্য পূর্ণ সম্মান আছে। চ্যাম্পিয়নস লিগে সেরা দলরাই খেলে।’

একই দিন চ্যাম্পিয়নস লিগের রেকর্ড চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ খেলবে ইন্টার মিলানের বিপক্ষে। এছাড়া লিভারপুল স্বাগত জানাবে এসি মিলানকে। এফসি পোর্তোর বিপক্ষে ঘরের মাঠে খেলবে অ্যাটলেটিকো মাদ্রিদ। নবাগত শেরিফ টিরাসপোলের মাঠে খেলবে শাখতার দোনেৎস্ক। বেসিকটাস ঘরের মাঠে খেলবে বরুশিয়া ডর্টমুন্ডকে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৫ সেপ্টেম্বর

Back to top button