কুমিল্লা

কুমিল্লা-৭ উপনির্বাচনে ডা. প্রাণ গোপালসহ বৈধ প্রার্থী ৩

কুমিল্লা, ১৫ সেপ্টেম্বর – কুমিল্লা-৭ চান্দিনা সংসদীয় আসনের উপনির্বাচনে তিন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার মঙ্গলবার ওই তিন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন।

ওই তিন জন হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, জাতীয় পার্টির কেন্দ্রীয় সহ-সভাপতি মো. লুৎফুর রেজা খোকন, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) প্রার্থী মনিরুল ইসলাম। এসময় একমাত্র স্বতন্ত্র প্রার্থী মাও. সালেহ সিদ্দিকীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।

রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার জানান, স্বতন্ত্র প্রার্থী মাওলানা সালেহ সিদ্দিকীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তিনি নিয়মানুযায়ী এক শতাংশ ভোটারের সমর্থনের কাগজ জমা দিতে ব্যর্থ হয়েছেন। এছাড়া তিনি নিয়মানুযায়ী নির্ধারিত একটি সরকারি ফি জমা দেননি।

উল্লেখ্য-৩০ জুলাই অধ্যাপক মো. আলী আশরাফ এমপির মৃত্যুতে আসনটি শূন্য হয়। আগামী ৭ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য করেছে নির্বাচন কমিশন।

সূত্র: বাংলা ট্রিবিউন
এম ইউ/১৫ সেপ্টেম্বর ২০২১

Back to top button